‘টাকা নিয়ে ছাত্র ভর্তি বরদাস্ত নয়’, সতর্কবার্তা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

Jun 27, 2017 06:22 PM IST | Updated on: Jun 27, 2017 07:34 PM IST

#কলকাতা: কলেজে ভর্তির নামে টিএমসিপি পরিচালিত ছাত্র সংসদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ। বিক্ষোভে তোলপাড় শহরের বিদ্যাসাগর ও মণীন্দ্র চন্দ্র কলেজ। তার জেরে কলকাতা, বর্ধমান, কল্যাণী ও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতাদের তলব করেন শিক্ষামন্ত্রী। পার্থ চট্টোপাধ্যায়ের স্পষ্ট বার্তা, কলেজে টাকা নিয়ে ভরতি বরদাস্ত নয়। অভিযোগ প্রমাণ হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

 বিদ্যাসাগর ও মণীন্দ্র চন্দ্র কলেজে ভর্তির নামে টাকা চাইছে তৃণমূল ছাত্র পরিষদ পরিচালিত ছাত্র সংসদ। এমন অভিযোগ উঠেছিল আগেই। মঙ্গলবার অভিযোগ খতিয়ে দেখতে গিয়ে পড়ুয়াদের বিক্ষোভের মুখে পড়লেন টিএমসিপি-র রাজ্য সভানেত্রী জয়া দত্ত।

‘টাকা নিয়ে ছাত্র ভর্তি বরদাস্ত নয়’, সতর্কবার্তা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

 টিএমসিপি নেত্রী অবশ্য দায় চাপিয়েছেন বহিরাগতদের ঘাড়ে। খবর পেয়ে চার বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রতিনিধিদের ডেকে পাঠান শিক্ষামন্ত্রী। টাকা নিয়ে কলেজে ভরতি কখনই বরদাস্ত করা হবে না। কলকাতা, বর্ধমান, কল্যাণী ও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতাদের স্পষ্ট জানিয়ে দেন পার্থ চট্টোপাধ্যায়।

শিক্ষামন্ত্রী সতর্ক করে বলেন, ‘টাকা নিয়ে ছাত্র ভর্তি বরদাস্ত নয় ৷ অভিযোগ এলেই ব্যবস্থা নেব ৷’ ভর্তির নামে ছাত্র সংসদের তোলাবাজির অভিযোগ নতুন নয়। শিক্ষামন্ত্রীর হুঁশিয়ারিতে তাতে লাগাম পরবে বলেই আশায় পড়ুয়ারা।

RELATED STORIES

RECOMMENDED STORIES