সংবাদমাধ্যমকে ঠেকাতে পুলিশের দাদাগিরি, আক্রান্ত ইটিভি সাংবাদিক ও চিত্র সাংবাদিক

May 16, 2017 03:20 PM IST | Updated on: May 16, 2017 03:20 PM IST

#কলকাতা: পুলিশের দাদাগিরি! পার্ক স্ট্রিটে অগ্নিকাণ্ডের খবর সংগ্রহ করতে গিয়ে পুলিশের হাতেই আক্রান্ত ইটিভির সাংবাদিক ও চিত্র সাংবাদিক। দু’জনকেই মারধর করা হয়। ভেঙে দেওয়া হয় ক্যামেরার বডি মাইক। শব্দ রেকর্ড বন্ধ হতেই শুরু হয় গালিগালাজ। আগুনের খবরে বাধা কেন? পুলিশের এমন আচরণ নিয়ে রহস্য দানা বেঁধেছে।

পার্ক স্ট্রিটের দোকানে আগুন লাগার ঘটনা। সেই খবর ছাপিয়ে বড় হয়ে উঠল পুলিশের দাদাগিরি। অগ্নিকাণ্ডের খবর সংগ্রহে যান ইটিভির সাংবাদিক সুকান্ত মুখোপাধ্যায় ও চিত্র সাংবাদিক সমীরণ বিশ্বাস। ক্যামেরা চালু করতেই মারমুখী হয়ে ওঠেন অপরাজিত রায় নামে এক এএসআই। ছবি তুলতে বাধা দেন তিনি।

সাংবাদিক ও চিত্র সাংবাদিকের সঙ্গে শুরু হয় ধস্তাধস্তি। ধাক্কা দিয়ে তাঁদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন এএসআই। ক্যামেরা বন্ধ করে দেওয়ারও চেষ্টা করেন।

এএসআইয়ের দেখাদেখি ঘটনাস্থলে ছুটে আসেন আরেকজন। ক্যামেরার বডি মাইক ভেঙে দেন এএসআই অপরাজিত রায়। বডি মাইক ভেঙে যেতেই শব্দ রেকর্ড হওয়াও বন্ধ হয়ে যায়। সেই সুযোগে চলে গালিগালাজ।

দূরে অন্যান্য পুলিশকর্মীরা দাঁড়িয়ে থাকলেও এএসআই অপরাজিত রায়কে বাধা দেননি কেউ। কিন্তু, অগ্নিকাণ্ডের মতো খবরে পুলিশের এমন ঢাকঢাক গুড়গুড় কেন? তা নিয়েই দানা বেঁধেছে রহস্য।

সাংবাদিক নিগ্রহের এই খবর সম্প্রচারিত হতেই নড়েচড়ে বসে পুলিশ। জয়েন্ট সিপি হেডকোয়ার্টারের নেতৃত্বে তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে।

RELATED STORIES

RECOMMENDED STORIES