বিবাদী বাগে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুরঙ্গ তৈরির কাজ, বন্ধ গাড়ি চলাচল

Jul 08, 2017 11:44 AM IST | Updated on: Jul 08, 2017 11:44 AM IST

#কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য তিনদিন বন্ধ ব্র্যাবোর্ন রোড। সব গাড়িকেই ঘোরানো হবে বিকল্প পথ দিয়ে। বিবাদি বাগে মেট্রোর কাজের জন্য মিনি বাস স্ট্যান্ড সরানো হয়েছে। বন্ধ থাকবে ট্রাম চলাচলও।

জট কাটিয়ে শুক্রবার গভীর রাত থেকেই বিবাদী বাগে সুরঙ্গ তৈরিতে নামছে ইস্ট ওয়েস্ট মেট্রোর টানেল বোরিং মেশিন। পূর্ব পরিকল্পনা মতো গত ৫ই জুলাই ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজের জন্য বিবাদী এলাকা ছেড়ে দিয়েছে কলকাতা পুরসভা। শুক্রবার রাত ১২টা থেকে ১১ই জুলাই সকাল ৬ টা পর্যন্ত বিবাদি বাগ এলাকায় গাড়ি চলাচল বন্ধ থাকবে। বিকল্প পথ ধরে ঘুরে যাবে গাড়ি।

বিবাদী বাগে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুরঙ্গ তৈরির কাজ, বন্ধ গাড়ি চলাচল

দক্ষিণ কলকাতা ও উল্টোদিকে হাওড়া থেকে ধর্মতলাগামী সব বাস চলবে দ্বিতীয় হুগলি সেতু দিয়ে। হাওড়া থেকে দক্ষিণ কলকাতাগামী সব প্রাইভেট গাড়ি ও ট্যাক্সি চলবে বিদ্যাসাগর সেতু দিয়ে।

উত্তর ও মধ্য কলকাতা গামী বাস, মিনিবাস, প্রাইভেট গাড়ি ও ট্যাক্সি হাওড়া সেতু দিয়ে এসে স্ট্র্যান্ড রোড হয়ে কালীকৃষ্ণ টেগোর স্ট্রিট দিয়ে গিরিশ পার্কে সেন্ট্রাল অ্যাভিনিউতে মিলবে। তাছাড়া আহিরীটোলা ও নিমতলা ঘাট স্ট্রিট দিয়েও যেতে পারবে।

হাওড়ার দিক থেকে এমজি রোড দিয়ে শুধুমাত্র বাস ও মিনিবাস আসবে। উল্টোদিকে এমজি রোড দিয়ে কলকাতার দিক থেকে হাওড়ায় সব গাড়ি যেতে পারবে।

স্ট্র্যান্ড রোড দুদিকেই খোলা থাকবে। তবে হাওড়ার দিক থেকে এসে দক্ষিণ দিকে, অর্থাৎ ধর্মতলার দিকে যাবে শুধু বাস ও মিনিবাস। উল্টোদিকে অর্থাৎ এই স্ট্যান্ড রোড দিয়ে হাওড়া সেতুর দিকে যেতে পারবে সব ধরনের গাড়িষ

সকাল ৮টা থেকে রাত ১১টা পর্যন্ত হাওড়া যাওয়ার এই রাস্তা ব্যবহার করতে পারবে না কোনও পন্যবাহী গাড়ি।

বিবাদি বাগের মতো ব্যাস্ত এলাকায় ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ শুরু নিয়ে টানাপোড়েন চলছিল। কলকাতা পুলিশ ও পুরসভার সঙ্গে ইস্ট ওয়েস্ট মেট্রো দফায় দফায় বৈঠক করে জট কাটতেই শুরু কাজ।

RELATED STORIES

RECOMMENDED STORIES