#I League: শিবাজিয়ান্সের বিরুদ্ধে লাল-হলুদের ঝাঁঝ বাড়ানোর ইঙ্গিত মর্গ্যানের

Jan 09, 2017 06:54 PM IST | Updated on: Jan 09, 2017 06:54 PM IST

#কলকাতা: এক পজিশনে একাধিক ভাল রিক্রুট। ভারতীয় স্কোয়াড নিয়ে প্রশ্ন নেই। বিদেশি নির্বাচনও সন্তোষজনক। প্লাজা ভাল। বুকেনিয়া বেশ ভাল। এক ওয়েডসনই যা ফ্লপ। তারপরেও শুরুর ম্যাচে হোঁচট। লাল-হলুদ সমর্থকদের সমালোচনার মুখে কোচ ট্রেভর।

আতসকাঁচের তলায় সাহেবের গেমপ্ল্যান। নিন্দুকদের চর্চায় লাল-হলুদের ম্যাচ স্ট্র্যাটেজি। আই লিগ শুরুর ম্যাচেই হোঁচট। ভাল দল করেও আইজলে থমকানোয় ক্লাবেই সমলোচিত ট্রেভর। সপ্তাহ শুরুর অনুশীলনে সে খবর পৌঁছেছে সাহেবের কানেও। ক্লাব মাঠে মেহেতাবদের অনুশীলনে তাই বাড়তি নড়াচড়া মর্গ্যানের। রোমিও কেন ডাগ আউটে। ডেভিডের মত গেমমেকার ৯০ মিনিট বাইরে। সুযোগ পেলেন না প্রচারের কেন্দ্রে থাকা হাওকিপও। ওয়েডসন-রফিক চূড়ান্ত ফ্লপ দেখেও প্ল্যান-বি নিতে দেরি কেন ? প্লাজা-বুকেনিয়া শুরু থেকে নয় কেন ? শনিবার বারাসত গ্যালারির ছুঁচোলো প্রশ্নগুলোর উত্তর নিয়েই যেন সোমবার মাঠে নেমে ছিলেন মর্গ্যান।

#I League: শিবাজিয়ান্সের বিরুদ্ধে লাল-হলুদের ঝাঁঝ বাড়ানোর ইঙ্গিত মর্গ্যানের

Photo Courtesy : East Bengal

বেঙ্গালুরু, বাগানের জয়ের মাঝে কোনওমতে হার এড়িয়ে ড্র। সামনে দু’টো অ্যাওয়ে ম্যাচ। ফের ভুল হলে বিগড়োতে পারে পরিস্থিতি। সেটা বুঝেই হয়তো শিবাজিয়ান্সের বিরুদ্ধে দুই স্ট্রাইকারে খেলার ইঙ্গিত দিয়ে রাখলেন সাহেব কোচ।

এদিকে হাইতি থেকে ধরে আনা যে কেউই যে ম্যাচ উইনার নন, সেটা বুঝতে সময় লাগল ইস্টবেঙ্গলের মামা-ভাগ্নের। ফল, আইজলের বিরুদ্ধে ওয়েডসনে ভরসা করে ডুবতে হয়েছে লাল-হলুদ ব্রিগেডকে। মরশুমের শুরুতেই সমালোচনার ঝড়ের মুখে কোচ মর্গ্যান। হটসিট বাঁচাতে হাইতিয়ানকে সতর্কবার্তাও দিয়েছেন কোচ।

ওয়েডসনে আশাভঙ্গ। বরং প্লাজা-বুকেনিয়ায় ধিকিধিকি জ্বলছে আশার আলো। সোমবার অনুশীলনে প্লাজার সঙ্গে হাওকিপ-রফিককে জুড়েও পরখ করে নিলেন মর্গ্যান। অনুশীলনের বাইরে প্লাজাকে আলাদা সময় দেওয়াও যেন বুঝিয়ে দিল দলে গুরুত্ব বেড়েছে টোবাগোর স্ট্রাইকারের। ডিফেন্সে যেমন গুরবিন্দরে মোহ ভেঙেছে। বুকেনিয়ার সঙ্গে আনোয়ারকে রেখেই কম্বিনেশন-সিচুয়েশন দেখে নিলেন মর্গ্যান।

RELATED STORIES

RECOMMENDED STORIES