টিউমার অপারেশনে পা বাদ! এবার মেডিক্যাল কলেজের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

Jun 22, 2017 04:02 PM IST | Updated on: Jun 22, 2017 04:02 PM IST

#কলকাতা: এবার মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগ। টিউমার অপারেশনের পর পা বাদ যেতে বসেছে রোগীর। গত ১৪ জুন অপারেশন হয় ত্রিপুরা থেকে আসা এক রোগীর। তারপর থেকেই কালো হয়ে যেতে শুরু করে তাঁর ডান পা।

চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের সময় কোনও স্নায়ুতে আঘাত লেগেই এই সমস্যা। কিন্তু, এখন আর কোনওভাবেই পা বাঁচানো যাবে না। ঘটনায় বউবাজার থানায় অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগ করা হবে কমিশনেও।

টিউমার অপারেশনে পা বাদ! এবার মেডিক্যাল কলেজের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

ডান পায়ের হাঁটুতে টিউমার। তা বাদ দিতেই মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি হন ত্রিপুরার দুর্গাপুরের বাসিন্দা জাহির হোসেন। গত ১৪ জুন অপারেশনও হয়। কিন্তু, তারপর থেকেই নতুন বিপদ। একটু একটু করে কালো হয়ে যাচ্ছে তাঁর ডান পা। কেন এমন হল?

গাফিলতির জেরে অপারেশনের সময়েই রোগীর ডান পায়ের স্নায়ুতে জোরালো আঘাত। জাহিরের ডান পা কি এখন আর কোনওভাবে বাঁচানো যাবে? চিকিৎসকরা বলছেন, অপারেশনের চব্বিশ ঘণ্টা পর চিকিৎসা শুরু হলে রক্ষা পেত পা। কিন্তু, এখন তা অসম্ভব। ঘটনায় বউবাজার থানায় অভিযোগ দায়ের করেছে জাহিরের পরিবার।

ঘটনার কথা প্রকাশ্যে আসতেই মুখে কুলুপ এঁটেছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসায় গাফিলতির অভিযোগ নিয়ে রাজ্য জুড়ে ধুন্ধুমার। একের পর এক কাঠগড়ায় উঠেছে নামকরা সব বেসরকারি হাসপাতাল। এবার সেই তালিকায় সরকারি হাসপাতালও।

RELATED STORIES

RECOMMENDED STORIES