ইতিহাসের সামনে মিতালিরা, টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা বার্তা মুখ্যমন্ত্রীর

Jul 23, 2017 10:19 AM IST | Updated on: Jul 23, 2017 10:32 AM IST

#কলকাতা: মহিলা বিশ্বকাপের মহারণ। ফাইনালে ভারতের সামনে ইংল্যান্ড। প্রথমবার ট্রফি জিততে মরিয়া মিতালি বাহিনী। মেগা ম্যাচের আগে ভারতীয় দলের জন্য চলছে প্রার্থনা। টুইটে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করেছেন সচিন-বিরাটরাও।

মিতালিকে নিয়ে পুরীর সমুদ্র সৈকতে তৈরি হয়েছে স্যান্ড আর্ট। পর্যটকদের মধ্যেও তৈরি হয়েছে উৎসাহ। অভিনব প্রদর্শনীর সামনে জমছে ভিড়। উত্তেজনায় ফুটছে দেশ ৷ ছেলেরা না পারলেও বিশ্বকাপ ঘরে তুলবে মেয়েরা ৷ মহারণ শুরুর কয়েকঘণ্টা আগে সেলেব থেকে সাধারণ মানুষ, সকলের প্রার্থনায় আজ মিতালি-ঝুলন ব্রিগেডের জয় ৷

ইতিহাসের সামনে মিতালিরা, টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা বার্তা মুখ্যমন্ত্রীর

ঐতিহ্যের লর্ডসে আজ ফাইনাল ৷ এই নিয়ে দ্বিতীয়বার ফাইনালে ভারত ৷ সম্ভাব্য শেষ বিশ্বকাপ ম্যাচে নামছেন মিতালি-ঝুলন ৷ ফাইনালে ওঠায় বোর্ডের তরফে পুরস্কার ৫০ লাখ ৷ তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে ফুটছে ভারত। রবিবারের ফাইনালে ১২ বছরের পুরনো জ্বালা মিটিয়ে প্রথম কাপ জয়ের হাতছানি।

টানা চারটে জয়ের পর একটু হোঁচট। আবার শেষ ২টো ম্যাচে দাপটে জেতা। তারমধ্যে সেমিতে ৬ বারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে জয়। বিলেতের বুকে মহিলা বিশ্বকাপে ভারতের স্বপ্নের দৌড়। অভিজ্ঞতা, তারুণ্যে জমজমাট দল। ব্যাটে দলকে সামনে থেকে নেতৃত্ব মিতালির। অজিদের বিরুদ্ধে হরমনপ্রীতের খুনে ব্যাটিং। দুরন্ত ফর্মে ব্যাটসওম্যানরা। তবে কোথাও টিম ম্যানেজমেন্টকে ভাবাচ্ছে স্মৃতি মন্দানার ফর্ম। প্রথম দু’ম্যাচের পর রান হারিয়ে গিয়েছে তাঁর ব্যাট থেকে। তবে সেটা নিয়ে চিন্তিত নয় টিম ম্যানেজমেন্ট। গোটা টুর্নামেন্টে আহামরি বল না করলেও সেমিতে অজিদের বিরুদ্ধে অভিজ্ঞতাতেই বাজিমাত করেছেন চাকদা এক্সপ্রেস ঝুলন গোস্বামী। ১২ বছরের অধরা স্বপ্ন ছুঁতে বড় ভরসা মহিলা একদিনের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী। রাজেশ্বরী, একতাদের জন্য এবারের ভারতীয় স্পিনকে অনেকেই এগিয়ে রাখছেন।

ভারতের জার্সিতে সম্ভবত শেষ বিশ্বকাপ। ২০০৫-এ খালি হাতে ফিরতে হয়েছিল। আর সেটা চান না মিতালি-ঝুলন। ফিরিয়ে আনতে চান ১৯৮৩-র ২৫ জুনের নস্টালজিয়া।

RELATED STORIES

RECOMMENDED STORIES