বিদেশে পড়তে গেলেও পড়ুয়াদের রাজ্যে ফিরে আসার পরামর্শ মুখ্যমন্ত্রীর

Jun 13, 2017 05:58 PM IST | Updated on: Jun 13, 2017 05:58 PM IST

#কলকাতা: কৃতীদের বাংলায় থাকার বার্তা মুখ্যমন্ত্রীর। বিভিন্ন পরীক্ষায় সফলদের সংবর্ধনা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর মন্তব্য, পড়াশোনার জন্য বিদেশে গেলেও পড়ুয়ারা যেন বাংলাকে ভুলে না যান। রাজ্যের উন্নতির জন্য তাঁদের মেধা ও উৎকর্ষ কাজে লাগানোর বার্তা দিয়েছেন তিনি। একইসঙ্গে অন্যান্য পেশার পাশাপাশি, সেরাদের সিভিল সার্ভিসে যোগ দেওয়ার পরামর্শও দিয়েছেন মমতা।

মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক বা অন্যান্য বোর্ডের পরীক্ষায় চোখধাঁধানো রেজাল্ট। জীবনের লক্ষ্য, ডাক্তার বা ইনজিনিয়র হয়ে বিদেশযাত্রা। বাঙালির প্রতিভাকে চিরকালই কুর্ণিশ জানিয়ে এসেছে বিশ্বের সেরা প্রতিষ্ঠানগুলি। কিন্তু, উলটোদিকে উঠেছে মেধাপাচারের প্রশ্নও। মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক বা অন্যান্য বোর্ডের পরীক্ষায় সেরাদের এবার ঘুরিয়ে সেই পাঠই দিলেন মুখ্যমন্ত্রী। কৃতীদের বাংলা ছেড়ে না যাওয়ার বার্তা দিলেন তিনি। বললেন, রাজ্যের প্রয়োজনেই যেন নিজেদের মেধা কাজে লাগায় সেরারা।

বিদেশে পড়তে গেলেও পড়ুয়াদের রাজ্যে ফিরে আসার পরামর্শ মুখ্যমন্ত্রীর

কৃতীদের সংবর্ধনা অনুষ্ঠান। কিন্তু, কার্যত তা হয়ে উঠল মুখ্যমন্ত্রীর ক্লাসরুম। সেরাদের সিভিল সার্ভিসে আসার পরামর্শও দিলেন মমতা। মুখ্যমন্ত্রীর বিশ্বাস, বাংলার সঙ্গে একদিন গোটা বিশ্বের যোগাযোগ আরও নিবিড় হয়ে উঠবে। আর তা সম্ভব হবে সেরারা এগিয়ে এলেই।

RELATED STORIES

RECOMMENDED STORIES