বান্ধবীর সঙ্গে টিফিন নিয়ে গন্ডগোলের জেরে আত্মঘাতী স্কুলছাত্রী

Apr 18, 2017 11:49 AM IST | Updated on: Apr 18, 2017 03:56 PM IST

#কলকাতা: টিফিন নিয়ে বান্ধবীর সঙ্গে গন্ডগোলের জেরে আত্মঘাতী ষষ্ঠ শ্রেণির ছাত্রী ৷ বেহালার পর্ণশ্রীর একে পাল রোডের বাড়ি থেকে সোমবার বিকেলে ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয় ৷ ঘটনাস্থল থেকে মিলেছে একটি সুইসাইড নোটও ৷ সুইসাইড নোটে বাবা-মায়ের, দিদি ও বন্ধুদের নাম উল্লেখ করেছে স্কুল ছাত্রী ৷ সবাইকে ভাল থাকতে বলেছে ছাত্রী ৷

পৃথিবী ছাড়তে হচ্ছে বেস্ট ফ্রেন্ডের জন্য। সে চলে গেলে সকলের ভালো। সবাই তাকে ঠকিয়েছে। নিজের সুইসাইড নোটে এ কথা লিখে গেছে আত্মহত্যা করল ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী। গতকাল রাতে বেহালা পর্ণশ্রীতে উদ্ধার হয়েছে যোধপুর গার্লস হাইস্কুলের ছাত্রী শ্রেষ্ঠা দে-র ঝুলন্ত দেহ। শ্রেষ্ঠার পরিবারের অভিযোগ, টিফিন নিয়ে বন্ধুদের সঙ্গে ঝামেলার জেরে এই ঘটনা।

বান্ধবীর সঙ্গে টিফিন নিয়ে গন্ডগোলের জেরে আত্মঘাতী স্কুলছাত্রী

বেহালা পর্ণশ্রীর ১০৪ নম্বর এ কে পাল রোড। জীবন যেন হঠাৎ থমকে গেছে এখানে। সোমবার রাতে ওড়না জড়ানো ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে বাড়ির ছোট মেয়ে শ্রেষ্ঠা দে-র। এখনও বিশ্বাস হচ্ছে না কারও।

বই-এর ভাঁজে পাওয়া গেছে শ্রেষ্ঠার সুইসাইড নোট । তাতে রীতিমত নাম করে প্রিয় বান্ধবীকে দায়ী করে গেছে এগারো বছরের মেয়েটি ।

সুইসাইড নোটে লেখা রয়েছে --‘প্রিয় বান্ধবী...র জন্য পৃথিবী থেকে চলে যাচ্ছি। আমাকে সবাই ঠকিয়েছে। আমি চলে গেলে সবার ভাল হয়। মা-বাবা ভাল থেকো। দিদির বিয়েতে থাকতে পারব না। ওপর থেকে দেখব। ’

বন্ধু ও তাদের মায়েদের দায়ী করছেন শ্রেষ্ঠার মা-ও। লেখাপড়া, আঁকা, খেলাধুলো, নাচ। সবেতেই চৌখস। ক্লাসের মণিটর। এরকম এক ছাত্রীর মৃত্যুতে হতবাক শিক্ষিকারা। শনিবার পর্যন্ত ক্লাস সিক্সের পড়াশোনা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার অভিভাবকদের নিয়ে বৈঠকে বসবে স্কুল কর্তৃপক্ষ।

তদন্তে নেমেছে পর্ণশ্রী থানার পুলিশ।  কি এমন হল যাতে নিজের জীবন শেষ করে দেওয়ার কথা ভাবতে পারল বছর এগারোর মেয়েটি?

 

RELATED STORIES

RECOMMENDED STORIES