নারদকাণ্ডে এবার CBI নোটিস পেল কলকাতার এই বিখ্যাত ফুটবল ক্লাব

Jul 14, 2017 10:17 AM IST | Updated on: Jul 14, 2017 10:17 AM IST

#কলকাতা: নারদ মামলায় এবার সিবিআই নজরে কলকাতার বিখ্যাত ফুটবল ক্লাব ৷ নারদকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য মহমেডান ক্লাবকে নোটিস পাঠাল সিবিআই ৷

নোটিস পাঠিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ক্লাবের অডিট রিপোর্ট চেয়ে পাঠিয়েছে বলে খবর ৷ নারদ মামলায় এর আগে দুই অভিযুক্ত ইকবাল আহমেদ ও সুলতান আহমেদকে ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা ৷ সূত্রের খবর, জেরার মুখে দুজনেই গোয়েন্দাদের জানিয়েছেন, ম্যাথুর থেকে পাওয়া টাকা তাঁরা মহমেডান ক্লাবে অনুদান হিসেবে জমা দিয়েছেন ৷ সেই বক্তব্যের সত্যতা খতিয়ে দেখতেই কলকাতার এই বিখ্যাত ফুটবল ক্লাবের নথি চেয়ে পাঠিয়েছে সিবিআই ৷

নারদকাণ্ডে এবার CBI নোটিস পেল কলকাতার এই বিখ্যাত ফুটবল ক্লাব

নারদ মামলার ধাঁধা সমাধানে এবার গলার স্বর পরীক্ষা করবে সিবিআই ৷ নারদ মামলায় দুই অভিযুক্ত ইকবাল আহমেদ ও সুলতান আহমেদের কণ্ঠস্বর পরীক্ষা করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই উদ্দেশ্যে দু’জনের শপথ গ্রহণ অনুষ্ঠানের সিডি সংগ্রহ করেছে সিবিআই ৷ বৃহস্পতিবারই সিডি জমা দিয়েছে দূরদর্শন।

নারদ মামলায় ভয়েস টেস্ট

- সুলতান আহমেদ ও ইকবাল আহমেদের স্বর পরীক্ষা করবে সিবিআই

- ইতিমধ্যেই দু’জনের শপথগ্রহণের সিডি সিবিআই-কে দিয়েছে দূরদর্শন

- তা থেকেই স্টিং অপারেশনে ম্যাথুর সঙ্গে কথোপকথনের সত্যতা যাচাই করা হবে

ইতিমধ্যেই সুলতান আহমেদ ও ইকবাল আহমেদকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। বৃহস্পতিবার, প্রথমবারের জন্য সুলতানকে ডেকে পাঠায় ইডি। তাঁকে ম্যারাথন জেরা করে তদন্তকারী সংস্থাটি।

নারদ তদন্তে এই প্রথম রাজ্যের কোনও মন্ত্রীকে তলব সিবিআইয়ের। নোটিস দিয়ে আজ পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে ডেকে পাঠায় সিবিআই। কিন্তু, কলকাতার বাইরে থাকায় আইনজীবী পাঠিয়ে সময় চেয়েছেন সুব্রত। ডাকা হয়েছে কাকলি ঘোষদস্তিদারকেও।

নারদ তদন্তে ইতিমধ্যেই আইপিএস কর্তা, ডেপুটি মেয়র, তৃণমূল কংগ্রেস সাংসদদের জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এই প্রথম রাজ্যের কোনও মন্ত্রীকে তলব করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি।

- বুধবার রাতে রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বালিগঞ্জের বাড়িতে হাজিরার নোটিস দেয় সিবিআই

- বৃহস্পতিবার, নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয় তাঁকে

- কিন্তু, মুখ্যমন্ত্রীর সঙ্গে জেলা সফরে পঞ্চায়েতমন্ত্রী

- তাই সিবিআই অফিসে যান তাঁর আইনজীবী

- আইনজীবী জানান, ২১ জুলাইয়ের পর যে কোনও দিন হাজিরা দেবেন সুব্রত মুখোপাধ্যায়

সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে তলব করা হয়েছে তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষদস্তিদারকেও। বুধবার তাঁকে ইমেল করে নোটিস পাঠানো হয়। আগামী সোমবার তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

RELATED STORIES

RECOMMENDED STORIES