আয়কর কর্তার বাড়িতে সিবিআই হানা, জুতোর শেলফ ও বাথরুমের গিজার থেকে মিলল ৫ কোটি টাকা

Jul 13, 2017 11:08 AM IST | Updated on: Jul 13, 2017 11:08 AM IST

#কলকাতা: গিজার থেকে ঘরের লুকনো দেওয়াল। যেখানে হাত পড়ল, সেখান থেকেই বেরোল গুচ্ছ গুচ্ছ টাকা। টাকা গুণতে আনতে হল টেলার মেশিন। আয়কর দফতরের প্রিন্সিপাল কমিশনারের সল্টলেক ও আলিপুরের ফ্ল্যাট থেকে উদ্ধার বিপুল টাকা। বুধবারই উদ্ধার হল প্রায় ৫ কোটি টাকা। কয়েকশো কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগ আয়কর কর্তা তাপস দত্তর বাড়িতে হানা দেয় সিবিআই।

ধৃতের সল্টলেক ও আলিপুরের ফ্ল্যাটে তল্লাশি ৷ ২টি ফ্ল্যাটে মিলল প্রায় সাড়ে ৫ কোটি টাকা ৷ পুরনো ও নতুন নোটে উদ্ধার বিপুল টাকা ৷ রাত ৩.৩০ পর্যন্ত সল্টলেকের ফ্ল্যাটে তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা ৷ এক মহিলা-সহ ৭ সিবিআই আধিকারিক তল্লাশি চালায় ৷ একটি প্রিন্টার মেসিন , নথি ও টাকা উদ্ধার করা হয়েছে ৷ কলকাতা-রাঁচির ৩০ জায়গায় CBI তল্লাশি চালিয়েছে ৷

আয়কর কর্তার বাড়িতে সিবিআই হানা, জুতোর শেলফ ও বাথরুমের গিজার থেকে মিলল ৫ কোটি টাকা

রাঁচির আয়কর দফতরের প্রিন্সিপাল কমিশনার তাপস দত্ত। তাঁর ফ্ল্যাটেই নাকি আছে গুপ্তধন। এই গুপ্তধনের খোঁজেই আলিপুর ও সল্টলেকের ফ্ল্যাটে হানা দেয় সিবিআই। ১৯ বি আলিপুর রোড ৷ এইচবি ১২/১ , আনন্দময়ী হাউসিং সল্টলেক ৷

বুধবার সকাল থেকে দুটি ফ্ল্যাটেই একযোগে শুরু হয় তল্লাশি। আলিপুর রোডের ফ্ল্যাট ভাড়ায় দিয়েছিলেন তাপসবাবু। সল্টলেকের ফ্ল্যাটে অবশ্য কেয়ারটেকার ছাড়া কেউই ছিলেন না। প্রায় পাঁচ ঘণ্টা তল্লাশির পর গুপ্তধনের বহর দেখে থ সিবিআই অফিসাররাও। ছবির ধাঁচেই বহু কোটির ধন লুকিয়ে রেখেছিলেন আয়কর কর্তা।

উদ্ধার হওয়া টাকা মিলল

জুতোর শেলফে

বাথরুমের গিজারে

সোফার নীচে

দেওয়াল আলমারিতে --

(দেওয়াল ও আলমারির একই রঙ হওয়ায় একবারে বোঝা যায় না)

রান্নাঘরে সিলিন্ডার রাখার জায়গায় আলাদা তাক -

টাকা গুনতে পাশের ব্যাঙ্ক থেকে টেলার মেশিন আনতে হয় সিবিআইকে।

সল্টলেকের ফ্ল্যাটে ৪ কোটি

আলিপুরের ফ্ল্যাটে উদ্ধার ১.৫০ কোটি

সিবিআই সূত্রে খবর, নোট বাতিলের পর হাওলায় কালো টাকা চালান করেই এই কমিশন পান আয়কর কর্তা। দুপুরের পর রাঁচি থেকে গ্রেফতারও করা হয় তাপসবাবুকে।

গত বছর বালি পুরসভার ইঞ্জিনিয়ারের বাড়ি থেকে এভাবেই উদ্ধার হয় প্রায় ২১ কোটি টাকা। অনেকটা সেইভাবেই টাকা লুকিয়ে রেখেছিলেন শীর্ষ আয়কর কর্তা।

RELATED STORIES

RECOMMENDED STORIES