সুপ্রিম কোর্টের নির্দেশের জেরে বাইকে চৈত্র সেল, দামে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়

Elina Datta | News18 Bangla
Updated:Mar 31, 2017 04:02 PM IST
সুপ্রিম কোর্টের নির্দেশের জেরে বাইকে চৈত্র সেল, দামে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Mar 31, 2017 04:02 PM IST

#কলকাতা: চৈত্র শেষে বাইকের সেলে মজেছে মধ্যবিত্ত বাঙালি , নজির বিহীন ছাড়ের সুযোগ নিতে গাড়ির দোকানে দোকানে উপচে পড়া ভিড় । সৌজন্যে সুপ্রিম কোর্ট । রাজ্য ছাড়িয়ে গোটা দেশে বাইকের শোরুমে এ

চৈত্র শেষ । অসহ্য গরমে টগবগ করে ফুটছে বাঁকুড়া শহর । কিন্তু কুছ পরোয়া নেহি । বছর শেষের সেলে ভিড় উপচে পড়ছে বাজার গুলিতে । শুধু বাঁকুড়া কেন, কলকাতা, পুরুলিয়া, মালদহ সব জায়গার একই দৃশ্য ৷ শাড়ি , জামা , জুতো, ছাতা থেকে শুরু করে সব দোকানেই সেলের বাজার জমে উঠেছে । বছর শেষের বাইকের ধামাকা অফারে নজির বিহীন ভাবে ভিড়ে উপচে পড়ছে বাইকের শো রুম গুলিতেও । সৌজন্যে সুপ্রিম কোর্ট ।

সুপ্রিম কোর্টের রায়ের জেরে নিজেদের ভারত ষ্টেজ থ্রি মডেলের গাড়ির স্টক খালি করতে রাতারাতি ২৫ থেকে ৩০ শতাংশ কম দরে বিক্রি হচ্ছে নতুন বাইক । কম টাকায় বাইক কেনার হুজুগে মেতেছে শহরের মানুষও । প্রতিটি কোম্পানির দু চাকার শো রুমগুলিতে ক্রেতার ভিড় উপচে পড়ছে শো রুম গুলিতে ।

নিজের একটি বাইক এখন আর মধ্যবিত্তের কাছে স্বপ্ন নয় বরং তা অত্যন্ত প্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে একটি । বাঁকুড়া শহরের মতো মফঃস্বল শহরগুলিতে বলা চলে বাইকই সব থেকে জনপ্রিয় যান । তাই প্রতি বছরই হু হু করে বাড়ছে বাইক বিক্রির সংখ্যা ।

শহরগুলিতে বাড়ছে দেশি বিদেশী বিভিন্ন বাইক প্রস্তুতকারী সংস্থার শো রুমের সংখ্যাও । সম্প্রতি সুপ্রিম কোর্টের নির্দেশে আগামী ১ এপ্রিল থেকে ভারত স্টেজ ৩ মডেলের কোনও গাড়ির উৎপাদন ও বিক্রি বন্ধ । আর এই রায়ের জেরে নিজেদের ভারত স্টেজ ৩ মডেলের বাইকের স্টক খালি করতে উঠেপড়ে লেগেছে বিভিন্ন বাইক প্রস্তুতকারী সংস্থা ।

ভারত স্টেজ ৩ মডেলের দু চাকার নতুন গাড়ি পিছু দশ হাজার টাকা থেকে শুরু করে  কুড়ি হাজার টাকা পর্যন্ত কম দরে বিক্রি হচ্ছে শো রুমগুলিতে । খবর রটতেই ছাড়ের সুযোগ ঘরে তুলতে উঠেপড়ে লেগেছে মধ্যবিত্ত শহরবাসী । কম দরে বাইক কিনে অনেকেই হাসি মুখে বাড়ি ফিরছেন । লম্বা লাইনে দাঁড়িয়েও শেষ পর্যন্ত মোটা অঙ্কের ছাড়ে পছন্দসই বাইক না পেয়ে অনেকে আবার হা হুতাশও করছেন ।

বাইক বিক্রেতারা বলছেন, সুপ্রিম কোর্টের রায়ের জেরে আমাদের কিছুটা ক্ষতি হলেও বাইক বিক্রির যে হিড়িক শুরু হয়েছে তাতে আজকের মধ্যেই স্টক খালি হয়ে যাবে ।

First published: 04:02:32 PM Mar 31, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर