আজ বিজেপির লালবাজার অভিযান, নবান্ন অভিযানে সাংবাদিক নিগ্রহে সতর্ক পুলিশ

May 25, 2017 09:01 AM IST | Updated on: May 25, 2017 09:03 AM IST

#কলকাতা: বামেদের পর এবার শক্তিপ্রদর্শনের পথে নামতে চলেছে বিজেপি। বৃহস্পতিবার অথার্ৎ আজ লালবাজার অভিযান বিজেপির। সাত পুরসভা ভোটে তেমন একটা ফল না করতে পারলেও পঞ্চায়েত ভোটের আগে সংগঠনকে ঝাঁকুনি দিতে চাইছেন নেতারা। গেরুয়াশিবিরের কর্মসূচি ঘিরে নজিরবিহীন ব্যবস্থা নিয়েছে কলকাতা পুলিশ। সাংবাদিকদের চিহ্নিত করতে বিশেষ জ্যাকেটের বন্দোবস্ত করা হয়েছে।

বামেদের নবান্ন অভিযানের রেশ কাটতে না কাটতেই লালবাজার অভিযান বিজেপির। রাজ্যের আইন-শৃঙ্খলা, পুরভোটে সন্ত্রাস-সহ একাধিক অভিযোগে এবার ঝাঁপাতে চলেছে গেরুয়াশিবির। মূলত, শহরের তিনটি কেন্দ্র থেকে মিছিল করে লালবাজার অভিমুখে রওনা দেবেন বিজেপি কর্মী-সমর্থকরা।

আজ বিজেপির লালবাজার অভিযান, নবান্ন অভিযানে সাংবাদিক নিগ্রহে সতর্ক পুলিশ

হাওড়া স্টেশনে নেমে মিছিল শুরু করবেন বিজেপি কর্মী-সমর্থকরা। সেই মিছিল ব্রেবোর্ন রোড ও টি বোর্ড হয়ে লালবাজার যাওয়ার পরিকল্পনা রয়েছে গেরুয়াশিবিরের নেতাদের।

আরেকটি মিছিল কলেজ স্ট্রিট থেকে বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে পৌঁছবে লালবাজার।

বৃহস্পতিবার শিয়ালদহ স্টেশনেও বিজেপি কর্মী-সমর্থকদের জমায়েত হবে। এস এন ব্যানার্জি রোড হয়ে ধর্মতলার ওয়াই চ্যানেলে জমায়েত করবেন বিজেপি কর্মী-সমর্থকরা। সেখান থেকে ফের মিছিল করে বেন্টিঙ্ক স্ট্রিট হয়ে লালবাজার যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁদের।

তবে মিছিলগুলিকে লালবাজারের আগেই আটকে দিতে চলেছে পুলিশ। হাওড়া স্টেশন থেকে আসা মিছিলটিকে টি বোর্ডে আটকে দেওয়া হবে। কলেজ স্ট্রিট ও বিবি গাঙ্গুলি স্ট্রিট থেকে আসা মিছিলটিকে আটকে দেওয়া হবে ফিয়ার্স লেনে।

শিয়ালদহ থেকে এস এন ব্যানার্জি রোড হয়ে আসা মিছিলটিকে আটকে দেওয়া হবে বেন্টিঙ্ক স্ট্রিটের মুখেই।

কাঁথি দক্ষিণ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে দ্বিতীয় স্থানে উঠে এসে চমকে দিয়েছিল বিজেপি। কিন্তু, সাত পুরসভার ভোটে মুখ থুবড়ে পড়েছে বিজেপির উড়ান। কিন্তু, লালবাজার অভিযানে জমায়েত নিয়ে আশাবাদী নেতারা।

লালবাজার অভিযান নিয়ে সতর্ক পুলিশ। অপ্রীতিকর ঘটনা এড়াতে নজিরবিহীন ব্যবস্থা নেওয়া হয়েছে।

অভিযানে পুলিশি ব্যবস্থা

- তৈরি করা হবে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়

- পুলিশের পাশাপাশি থাকছে র‍্যাফ ও কমান্ডো

- বামেদের নবান্ন অভিযানের মতো মোতায়েন থাকবে রোবোকপও

- দায়িত্বে থাকবেন ডিসি ও এসি পদমর্যাদার অফিসাররাও

- থাকছে এইচআরএফএস ও আরএফএস

- মোতায়েন থাকবে কুইক রেসপন্স টিম, জলকামান

বামেদের নবান্ন অভিযানে সাংবাদিকদের ওপর লাঠি চালানোর ঘটনায় ব্যাকফুটে পুলিশ। এবার আগে থেকেই সতর্কতা নেওয়া হয়েছে। সাংবাদিকদের চিহ্নিত করতে পরানো হবে বিশেষ জ্যাকেট।

RELATED STORIES

RECOMMENDED STORIES