শিল্প সম্মেলনে রাজ্যের হয়ে ব্যাটিংয়ে ‘সেঞ্চুরি’ সৌরভের

Jan 20, 2017 07:25 PM IST | Updated on: Jan 20, 2017 08:11 PM IST

#কলকাতা: একজন বললেন, বর্তমান সরকারের আমলে পুরনো ভাবমূর্তি ঝেড়ে ফেলে শিল্পে অনেক এগিয়েছে বাংলা। অন্যজনের বার্তা, বাংলা এখন বিনিয়োগের আদর্শ জায়গা। শিল্পস্থাপনের জন্য এই রাজ্য একেবারে আদর্শ। বাংলার শিল্প সম্ভাবনা ব্র্যান্ড অ্যাম্বাসাডরের ভূমিকায় বাংলার দুই সেরা ব্যক্তিত্ব। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

এদিন শিল্প সম্মেলন শুরু হয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বক্তৃতা দিয়েই ৷ বাংলায় বিনিয়োগের আহ্বান মঞ্চে দাঁড়িয়েই জানালেন  প্রাক্তন ভারত অধিনায়ক ৷ তিনি বলেন, ‘‘ সপ্তাহখানেক আগে অর্থমন্ত্রীর কাছ থেকে ফোন পাই ৷ ফোন পেয়ে কিছুটা অবাকই হই ৷ আমি এই সম্মেলনে থাকতে পেরে গর্বিত ৷ গতবছর মুকেশ অম্বানি এসেছিলেন ৷ তিনি বাংলা সম্বন্ধে যা বলেছেন তা তাৎপর্যপূর্ণ ৷ বাংলায় ব্যবসার দারুণ সুযোগ রয়েছে ৷ ’’ এর পাশাপাশি সৌরভ গঙ্গোপাধ্যায় এদিন আরও বলেন, ‘‘গত কয়েকবছরে দারুন পরিকাঠামোগত উন্নয়ন হয়েছে বাংলার ৷ উন্নয়নের নিরিখে পশ্চিমবঙ্গ দ্রুত এগিয়েছে ৷ আর্থিক শক্তিতেই যথেষ্ট শক্তিশালী হয়েছে রাজ্য ৷ আমি সবাইকে আবেদন জানাচ্ছি, বাংলায় আসুন ৷ বাংলার মুখ্যমন্ত্রী উদ্যোগী, তাঁর নেতৃত্বে বাংলা এগোচ্ছে ৷ মুখ্যমন্ত্রীর হাত শক্ত করে বাংলাকে শিল্পসমৃদ্ধ করুন ৷ ’’

শিল্প সম্মেলনে রাজ্যের হয়ে ব্যাটিংয়ে ‘সেঞ্চুরি’ সৌরভের

শিল্প সম্মেলনে বক্তব্য রাখছেন সৌরভ গঙ্গোপাধ্যায় ৷ Photo- Siddhartha Sarkar

শিল্প সম্মেলনের মঞ্চে বাংলার হয়ে সওয়াল করেন রাষ্ট্রপতিও। কিভাবে অতীত ভাবমূর্তি ঝেড়ে ফেলে এগিয়েছে বাংলা ? মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কিভাবে রাজ্যে তৈরি হয়েছে শিল্পের উপযুক্ত পরিবেশ ? ব্যাখ্যা দেন খোদ রাষ্ট্রপতি। প্রণব মুখোপাধ্যায় মঞ্চে ওঠার আগেই অবশ্য রাজ্যের ব্রান্ডিংয়ে ঝকঝকে ইনিংস খেলে ফেলেন বাংলার আরও এক আইকন। সৌরভ গঙ্গোপাধ্যায় এদিন শুধু রাজ্যের হয়ে ব্যাটিংই নয়, সেঞ্চুরিও করলেন।

RELATED STORIES

RECOMMENDED STORIES