বিধানসভা চত্বরে নজিরবিহীন বিক্ষোভ বিরোধীদের

Elina Datta | News18 Bangla
Updated:Feb 09, 2017 07:34 PM IST
বিধানসভা চত্বরে নজিরবিহীন বিক্ষোভ বিরোধীদের
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Feb 09, 2017 07:34 PM IST

#কলকাতা: বিধানসভাকাণ্ডকে সামনে রেখে বাজেট অধিবেশনে নজর কাড়ার চেষ্টা বিরোধীদের। আবদুল মান্নানকে হেনস্থার অভিযোগ তুলে বৃহস্পতিবার নজিরবিহীন বিক্ষোভ চলে বিধানসভা চত্বরে। সুর চড়িয়ে কাল বাজেট অধিবেশন বয়কটের ডাক দিয়েছে বিরোধীরা। বিধানসভার বাইরে নকল অধিবেশন বসিয়ে প্রতীকী বাজেট পেশের পরিকল্পনাও করেছেন তাঁরা। বিধানসভার ঘটনা দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন রাজ্যপাল।

বিধানসভা না রাজনৈতিক কর্মসূচির ময়দান? বৃহস্পতিবার বিরোধীদের নজিরবিহীন বিক্ষোভে মুছে গেল সব ফারাক।

 আবদুল মান্নানকে সাসপেন্ড করা নিয়ে বুধবারই তোলপাড় হয় অধিবেশন। চব্বিশ ঘণ্টার মধ্যেই তার ঝাঁঝ বাড়িয়ে দেয় বিরোধীরা। বিক্ষোভ-প্রতিবাদ যে এখনই থামছে না বৃহস্পতিবার তা স্পষ্ট করে দেন বাম-কংগ্রেস বিধায়করা। এদিন সকাল থেকেই অম্বেদকর মূর্তি, বিধানসভার লবি, গেটের সামনে দফায় দফায় চলে বিক্ষোভ।

 বিধানসভা গেটে কংগ্রেস বিধায়কদের বিক্ষোভে আটকে যায় ফিরহাদ হাকিমের গাড়িও। সরকারবিরোধী সুর চড়িয়ে শুক্রবার, যৌথভাবে বাজেট অধিবেশন বয়কটের ঘোষণা করেছে বাম ও কংগ্রেস। আরও একধাপ এগিয়ে, ওইদিনই বিধানসভার বাইরে প্রতীকী বাজেট অধিবেশন বসানোর ঘোষণাও করেন তাঁরা।

শুক্রবার, বিরোধীদের প্রতীকী অধিবেশনে থাকতে পারেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কিন্তু, বিধায়ক না হয়ে প্রতীকী কর্মসূচিতেই বা তিনি থাকবেন কী করে? বাম ও কংগ্রেস বিধায়কদের যৌথ কর্মসূচি নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠে গিয়েছে।

চব্বিশ ঘণ্টা পর বিধানসভায় পেশ হতে চলেছে রাজ্য বাজেট। সংসদীয় ব্যবস্থার সেই মঞ্চে নজর কাড়তে উদ্যোগী বিরোধী শিবির।

First published: 07:34:55 PM Feb 09, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर