আট হাজার প্রতিযোগী নিয়ে জমজমাট কলকাতা ম্যারাথন, সচিনের হাতেই ম্যারাথনের সূচনা

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 30, 2017 02:22 PM IST
আট হাজার প্রতিযোগী নিয়ে জমজমাট কলকাতা ম্যারাথন, সচিনের হাতেই ম্যারাথনের সূচনা
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 30, 2017 02:22 PM IST

#কলকাতা: জমজমাট কলকাতা ম্যারাথন। শনিবারই কলকাতায় চলে এসেছিলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। মাস্টারের হাতেই উদ্বোধন হল ম্যারাথনের।

শহর কলকাতার তখনও ভালমতো ঘুম ভাঙেনি। শীতের চাদর সরিয়ে আকাশ তখনও ফর্সা হয়নি। হইহই করে উদ্বোধন হল কলকাতা ম্যারাথনের। ফুল ম্যারাথনের উদ্বোধন করতে একদিন আগেই কলকাতায় চলে এসেছিলেন সচিন। মাস্টারের হাতেই ফ্ল্যাগ অফ হল ম্যারাথনের। প্রতিযোগীদের শুভেচ্ছা জানালেন সচিন।

এদিন ম্যারাথনকে ঘিরে তুমুল উৎসাহ দেখা যায় কলকাতার রাজপথে। ৪২ কিমির ফুল ম্যারাথন ছাড়াও হাফ ম্যারাথনেরও আয়োজনও করা হয়েছিল।

আট হাজারেরও বেশি প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন এবারের ম্যারাথনে ৷ ৪২ কিলোমিটারের ফুল ম্যারাথন শুরু হয়েছিল সকাল পাঁচটা থেকেই ৷ অন্যদিকে ২১ কিলোমিটারের হাফ ম্যারাথন শুরু হয় সকাল সাড়ে ছ’টা থেকে ৷ এছাড়া ১০ কিমি এবং ৫ কিমি-এর দৌড়ও ছিল এদিন ৷ ফুল ম্যারাথনে প্রথম স্থান পেয়েছেন আবুল হোসেন ৷ রেস শেষ করতে তিনি সময় নেন দু’ঘণ্টা ৩৪ মিনিট এবং ২ সেকেন্ড ৷ রানার আপ বিশ্বনাথ (২:৩৯:১৬) এবং তৃতীয় হয়েছেন পরিতোষ রায় (২:৫২:৪৮) ৷ অন্যদিকে হাফ ম্যারাথনে প্রথম হয়েছেন শুভঙ্কর ঘোষ (১:০৯:০৭) ৷ মেয়েদের মধ্যে মাঙ্গালি তামাং হাফ ম্যারাথনে প্রথম স্থান অধিকার করেন ৷

Sachin-Kolkata Full Marathon

First published: 05:18:50 PM Jan 29, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर