স্থিতিশীল মান্নান, স্থানান্তরিত করা হল অ্যাপোলোতে

Elina Datta | News18 Bangla
Updated:Feb 09, 2017 03:05 PM IST
স্থিতিশীল মান্নান, স্থানান্তরিত করা হল অ্যাপোলোতে
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Feb 09, 2017 03:05 PM IST

#কলকাতা: শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে আবদুল মান্নানের। বৃহস্পতিবার বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে।

বুধবার বিধানসভায় অসুস্থ হয়ে পড়েন বিরোধী দলনেতা। তৎক্ষণাৎ তাঁকে লেনিন সরণীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় । সেখানে অস্থায়ী পেসমেকার বসানো হয়। পরে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসক শুভ্র বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে স্থানান্তরিত করা হয়েছে মান্নানকে ৷

চিকিৎসকরা জানিয়েছেন, রাতে ঘুমিয়েছেন আবদুল মান্নান। সকালে অনুগামীদের সঙ্গে কথাও বলেন তিনি। তবে আরও ভাল চিকিৎসা ও স্থায়ী পেসমেকার বসানোর জন্য তাঁকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

গতকাল সম্পত্তি বিল সংশোধনীর প্রতিবাদে বাম সরকারের আমলে তৃণমূলের বিধানসভা ভাঙচুরের ছবি পোস্টার বানিয়ে নিয়ে এদিন কক্ষে আসেন কংগ্রেস বিধায়ক ও বিরোধী দলনেতা আবদুল মান্নান ৷ অধ্যক্ষ সেই পোস্টার দেখাতে বারণ করা সত্ত্বেও মান্নান তা করায় তাঁকে সাসপেন্ড করেন স্পিকার ৷

এরপরই উত্তাল হয়ে উঠে বিধানসভা ৷ কক্ষ থেকে বেরতে অস্বীকার করায় বিরোধী দলনেতাকে মার্শাল ডেকে কক্ষ থেকে বের করে দেওয়ার নির্দেশ দেয় অধ্যক্ষ ৷ প্রথমে তর্কাতর্কি থেকে ঘটনা গড়াল হাতাহাতিতে। স্পিকারের ন্যায়দন্ড নিয়েও টানাটানি শুরু হয়।

বাধা দেওয়ায় মার্শাল ও নিরাপত্তারক্ষীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন বাম-কং বিধায়করা ৷ এরই মাঝে ধাক্কাধাক্কিতে অসুস্থ হয়ে পড়ে কংগ্রেস বিধায়ক আবদুল মান্নান ৷ বিধানসভার হট্টগোলে অসুস্থ বিরোধী দলনেতাকে স্ট্রেচারে বাইরে আনা হয়। অ্যাম্বুলেন্সে করে নিয়ে গিয়ে একটি বেসরকারি হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করা হয় বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নানকে। পরে এদিন অ্যাপোলোয় স্থানান্তর করা হয় ৷ একে অন্যের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলছেন সরকার ও বিরোধী শিবিরের বিধায়করা।

First published: 03:05:35 PM Feb 09, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर