তৃণমূলকে খাতিরের নির্দেশ আমার উপর নেই, মন্তব্য অধীরের

May 20, 2017 01:45 PM IST | Updated on: May 20, 2017 01:45 PM IST

#কলকাতা: সোশ্যাল সাইট থেকে রাজপথ, শুক্রবার তৃণমূলের কোর কমিটির বৈঠকে বিজেপিকে সর্বাত্মক আক্রমণের ডাক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ পাশাপাশি কংগ্রেসকে নিয়েও মন্তব্য করেন তৃণমূল নেত্রী ৷ তিনি বলেন, ‘কংগ্রেসকে আমি বুঝে নেব ৷ রাজ্যে কংগ্রেসের কিছুই শক্তি নেই ৷’

কংগ্রেস নিয়ে করা মমতার মন্তব্যের পাল্টা উত্তর দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ৷ শনিবার এই বিষয়ে তিনি জানান, ‘দিল্লিতে কী হচ্ছে জানি না ৷ মমতা কীভাবে কংগ্রেসকে সামলে নেবেন? সেটাও বুঝতে পারছি না বলতেন কংগ্রেস করেছি ভাবলে লজ্জা হয় ৷ সেই কংগ্রেস ছাড়া উনি চলতে পারেন না ৷ এটাই আমাদের নৈতিক জয় ৷ বাংলায় কংগ্রেস ঠিক লাইনেই আছে ৷ তৃণমূলকে খাতিরের নির্দেশ আমার উপর নেই ৷’

তৃণমূলকে খাতিরের নির্দেশ আমার উপর নেই, মন্তব্য অধীরের

২০১৯-এ লোকসভা,বিধানসভা, দুই নির্বাচনই একসঙ্গে হওয়ার সম্ভাবনা। শুক্রবার কোর কমিটির বৈঠকে দলকে তার জন্য সবরকম প্রস্ততি সেরে রাখার নির্দেশ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে দলীয় নেতৃত্বকে বিজেপির বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণের বার্তা দলনেত্রীর।

২০১৯-এ লোকসভা নির্বাচনের সঙ্গেই রাজ্যে বিধানসভা নির্বাচন হতে পারে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্যকে ঘিরে রাজনৈতিক জল্পনাও শুরু হয়েছিল। কিন্তু এমন আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। শুক্রবার তৃণমূল ভবনের বর্ধিত কোর কমিটির বৈঠকে নেতাদের বিষয়টি নিয়ে রীতিমতো সতর্ক করলেন মমতা।

রাজনৈতিক লড়াইয়ে বিজেপিকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় বিজেপির মোকাবিলা করতে এদিন দলীয় নেতৃত্বকে সজাগ করেন তিনি। শুধু সোশ্যাল মিডিয়াই নয়, পথে নেমে বিজেপির বিরুদ্ধে জনমত গঠন করে সর্বাত্মক আক্রমণের নির্দেশ দেন দলনেত্রী।

RELATED STORIES

RECOMMENDED STORIES