সিএবি-র নয়, ব্যক্তিগত উদ্যোগে এবার শহরে আম্পায়ার তৈরির অ্যাকাডেমি

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jun 03, 2017 05:34 PM IST
সিএবি-র নয়, ব্যক্তিগত উদ্যোগে এবার শহরে আম্পায়ার তৈরির অ্যাকাডেমি
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jun 03, 2017 05:34 PM IST

#কলকাতা:  শহর থেকে জেলা। যত্রতত্র ক্রিকেটার তৈরির অ্যাকাডেমি। আছে সেলিব্রেটিদের কোচিং ক্যাম্প। এবার আম্পায়ারদের অ্যাকাডেমি। তবে সিএবি নয়। একদম ব্যক্তিগত উদ্যোগে। আর তাই নিয়েই নতুন বিতর্ক।

ক্রিকেটার গড়ে পিঠে তৈরি করা যায়। কিন্তু আম্পায়ার ? আজন্মকাল ময়দানে আম্পায়ারদের নিয়ে কেউ তেমন ভাবেইনি। হালফিলে গালভরা কর্মশালা চালু হয়েছে বটে। বলা ভাল, বোর্ডের ধাঁতানিতে রেওয়াজ পাল্টাতে বাধ্য হয়েছে সিএবি। কিন্তু এবার যা হচ্ছে, তা সত্যিই অভিনব। শহরের বুকে প্রথমবার। আম্পায়ারদের অ্যাকাডেমি। তবে সিএবি-র নয়। একদম ব্যক্তিগত উদ্যোগে। গড়লেন যিনি সেই ফ্রান্সিস গোমস বাংলা থেকে বোর্ডের প্রাক্তন নামজাদা আম্পায়ার। মানে, সোজা কথায় এবার আম্পায়াররাও সুযোগ পাবেন প্রাইভেট টিউশনে।

বৃহস্পতিবার উদ্বোধনে হাজির ছিলেন প্রাক্তন সিএবি কর্তা শরদিন্দু পাল। প্রাথমিকভাবে ৫০ জন ভর্তি হয়েছেন। আছেন মহিলারাও। মধ্য কলকাতার তালতলা হাইস্কুলে সপ্তাহে ৩ দিন ক্লাস। সিএবি-তে থাকা বাধ্যতামূলক নয় ভর্তির ক্ষেত্রে।

কিন্তু শুরুতেই বিতর্ক। শরদিন্দু পালের মত অনেকে প্রশংসা করলেও উদ্যোগ নিয়ে মিশ্র মত। সূত্রের খবর, সিএবির আম্পায়ার তৈরির দায়িত্বে থাকা ফ্রান্সিস গোমস কি করে নিজেই অ্যাকাডেমি গড়লেন, তা নিয়ে স্বার্থের সংঘাতের প্রসঙ্গ টানছেন কেউ কেউ।

রিপোর্টার: ঈরণ রায় বর্মন

First published: 08:18:59 PM Jun 02, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर