খাস কলকাতার বুকে বাল্যবিবাহ, রুখতে গিয়ে আক্রান্ত এনজিও কর্মীরা

Akash Misra | News18 Bangla
Updated:Jan 14, 2018 05:55 PM IST
খাস কলকাতার বুকে বাল্যবিবাহ, রুখতে গিয়ে আক্রান্ত এনজিও কর্মীরা
Representative Image
Akash Misra | News18 Bangla
Updated:Jan 14, 2018 05:55 PM IST

#কলকাতা: খাস কলকাতায় বাল্যবিবাহ রুখতে গিয়ে আক্রান্ত স্বেচ্ছাবেসী সংগঠনের কর্মীরা। তাঁদের বাড়িতে হামলা,ভাঙচুর চালানো হয়। প্রাণ বাঁচাতে ভয়ে নারকেলডাঙা থানায় আশ্রয় নিলে, সেখানেও ঘেরাও করা হয়। ঘটনায় প্রশ্নের মুখে নাগরিক নিরাপত্তা। ইটিভি নিউজ বাংলার এক্সক্লুসিভ রিপোর্ট।

নাবালিকা বিয়ে বন্ধে একাধিক পদক্ষেপ করেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর স্বপ্নের কন্যাশ্রী প্রকল্প বিশ্বের দরবারে স্বীকৃতি লাভ করেছে। তারপরও, খাস কলকাতার বুকে কিশোরী মেয়েকে বিয়ে দেওয়ার তোড়জোড় অভিভাবকদের। নারকেলডাঙার বাসিন্দা ওই নাবালিকার সঙ্গে বরানগরের একটি ছেলের বিয়ে ঠিক। খবর কানে যেতেই বিয়ে বন্ধে উদ্যোগী হয় স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থা। তাদের উদ্যোগেই পুলিশ গিয়ে বিয়ে বন্ধ করে দেয়। এরপরই এলাকাবাসীর একাংশের রোষ গিয়ে পড়ে স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যদের ওপর। প্রাণ বাঁচাতে নারকেলডাঙা থানায় আশ্রয় নিলেও, সেখানেও নিস্তার মেলেনি।

ঘটনার কড়া সমালোচনা করেছেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় ৷ সামাজিক ব্যাধী দূর করতে গিয়ে হেনস্থার স্বীকার হয়ে আতঙ্কিত স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। খাস কলকাতার এই ঘটনা প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন তুলে দিল।

First published: 05:55:00 PM Jan 14, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर