‘গুলি নয় গলাগলিতেই সমাধান’, লালকেল্লায় কাশ্মীর নিয়ে বার্তা মোদির

Elina Datta | News18 Bangla
Updated:Aug 15, 2017 01:52 PM IST
‘গুলি নয় গলাগলিতেই সমাধান’, লালকেল্লায় কাশ্মীর নিয়ে বার্তা মোদির
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Aug 15, 2017 01:52 PM IST

#নয়াদিল্লি:  একাত্তরতম স্বাধীনতা দিবসের ভাষণে রাজধর্ম পালনের বার্তা দিলেন প্রধানমন্ত্রী। তাঁর সংক্ষিপ্ত ভাষণে উঠে আসে কাশ্মীর ও সন্ত্রাসবাদ প্রসঙ্গ। তিনি বলেন, গুলি বা গালাগালি দিয়ে কাশ্মীর সমস্যার সমাধান হবে না। একমাত্র ভালবাসাই এই সমস্যার সমাধান করতে পারে।

কাশ্মীরের পরিস্থিতির জন্য উপত্যকার কিছু বিচ্ছিন্নতাবাদী শক্তিকেই দায়ী করেছেন। একইসঙ্গে সন্ত্রাসবাদ যে বরদাস্ত করা হবে না সেকথা এদিন ফের স্পষ্ট করে দেন তিনি। ধর্মের নামে হিংসা ও অসহিষ্ণুতা যে বরদাস্ত করা হবে না সে বার্তাও দিয়েছেন প্রধানমন্ত্রী। আরও স্পষ্ট ভাবে ধর্মনিরপেক্ষতার কথাও তুলে ধরেছেন।

তাৎপর্যপূর্ণ ভাবে লালকেল্লা থেকে এদিন ভারত জোড়ো স্লোগান তুলে দেশবাসীকে নয়া বার্তা দিয়েছেন মোদি। একইসঙ্গে, ২০২২ সালের মধ্যে নতুন দেশ গড়ার লক্ষ্যও বেঁধে দিয়েছেন।

এ বার পশ্চিমবঙ্গ-সহ উত্তর-পূর্বের দিকে নজর ঘোরাবে কেন্দ্র। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ঠান্ডা যুদ্ধ জিইয়ে রেখে এমন বার্তা মোদির।

আজ, মঙ্গলবার লালকেল্লায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রীর ঘোষণা, পশ্চিমবঙ্গ-সহ গোটা উত্তরপূর্ব ভারতের উন্নয়নে সক্রিয় ভূমিকা নেবে কেন্দ্রীয় সরকার। তিনি বলেন, প্রাকৃতিক সম্পদে পূর্ণ বিহার, বাংলা, অসম। এই তিন রাজ্যকে এগিয়ে যেতে হবে।

First published: 01:52:23 PM Aug 15, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर