বীরভূমে আজ থেকে শুরু ঐতিহ্যবাহী জয়দেব মেলা, মেলা জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 14, 2018 09:36 AM IST
বীরভূমে আজ থেকে শুরু ঐতিহ্যবাহী জয়দেব মেলা, মেলা জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা
Representational Image
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 14, 2018 09:36 AM IST

#বীরভূম:  রবিবার বীরভূমের ইলামবাজারে শুরু হচ্ছে কেঁদুলি-জয়দেবের মেলা। কঠোর নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছে। বাড়ানো হচ্ছে পুলিশের সংখ্যা। মেলাজুড়ে বসছে সিসিটিভি। স্নানঘাটে বিশেষ নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছে।

অজয় নদের সঙ্গে জড়িয়ে রয়েছে কবি জয়দেবের নাম। সময় কাল নিয়ে দ্বিমত রয়েছে। তবে দীর্ঘ কয়েক বছর ধরেই মকর সংক্রান্তিতে ইলামবাজার অজয় নদের তীরে আয়োজন করা হয়ে আসছে কেঁদুলী জয়দেবের মেলা। ইতিমধ্যেই মেলাপ্রাঙ্গনে আসতে শুরু করেছে সাধারণ মানুষ। এসেছেন সাধু, সন্ন্যাসীরাও। মেলার উদ্বোধন করবেন রাজ্যের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা।

মেলা জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছে। রাতে মেলায় থাকার সুব্যবস্থা। স্নানঘাটের নিরাপত্তার দিকেও নজর রাখবে পুলিশ।পুণ্যস্নারের পর জয়দেবের মন্দিরে পুজো দেন ভক্তরা। শুধু বীরভূম নয়, ভিন জেলা এমনকী, ভিন রাজ্য থেকেও এই মেলায় মানুষজন আসে। মেলা চলবে চারদিন।

ইতিহাসে কথিত কবি জয়দেব গঙ্গাস্নান করতে যাওয়ার সময় মকর সংক্রান্তিতে স্নান করতে পারেননি ৷ অজয় নদে গঙ্গা প্রবাহিত হয়ে আসে এবং সেখানে তিনি স্নান করেন ৷ সাধারণ মানুষ ইলামবাজারের জয়দেব মকর সংক্রান্তিতে স্নান করতে আসেন ৷ সেই উপলক্ষেই কেঁদুলী জয়দেবের মেলার আয়োজন ৷

First published: 09:34:52 AM Jan 14, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर