এখনই বিজয় মালিয়াকে হাতে পাচ্ছে না ভারত

Jun 13, 2017 08:51 PM IST | Updated on: Jun 13, 2017 08:51 PM IST

#লন্ডন: এখনই বিজয় মালিয়াকে হাতে পাচ্ছে না ভারত। ডিসেম্বরের আগে সেই আশা প্রায় নেই বললেই চলে। মালিয়ার প্রত্যার্পণে এদিন সিবিআইয়ের আবেদন খারিজ করল ওয়েস্টমিনিস্টার আদালত। এই রায়ের পর প্রত্যার্পণ মামলায় প্রবল অস্বস্তিতে সিবিআই। পুরনো মেজাজে লিকার ব্যারন। টাকা তছরুপের অভিযোগ কখনও স্রেফ উড়িয়ে দিলেন। কখনও কটাক্ষ করলেন সংবাদমাধ্যমকে।

৯ হাজার কোটি টাকা তছরুপের অভিযোগ ঝুলছে মাথায়। তাই মুখের ওপরই চোর অপবাদ শুনতে হয়েছিল। মঙ্গলবার সেই অস্বস্তি কাটিয়ে এল স্বস্তির খবর। ঋণখেলাপের মামলায় জামিনের মেয়াদ বাড়ল বিজয় মালিয়ার। লিকার কিংয়ের প্রত্যার্পণ চেয়ে যুক্তি সাজিয়েছিল সিবিআই। সে-সবই খারিজ করল আদালত। মঙ্গলবারের রায়ে আপাতত দু-দিক থেকেই স্বস্তিতে মালিয়া

এখনই বিজয় মালিয়াকে হাতে পাচ্ছে না ভারত

-আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত জামিন বহাল মালিয়ার

- তারপরই শুরু হবে মামলার চূড়ান্ত শুনানি

- প্রত্যার্পণের পক্ষে সিবিআইয়ের যুক্তি খারিজ

- পরবর্তী শুনানি অর্থাৎ ৬ জুলাই জামিন নিয়ে আবেদন করতে পারবে না সিবিআই

জামিনের খবরে আবারও স্বমহিমায় লিকার ব্যারন। তাঁর বিরুদ্ধে ওঠা কোনও অভিযোগই নাকি ধোপে টিকবে না। সিবিআইকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়লেন মালিয়া।

রবিবার দুই বান্ধবীকে নিয়ে ভারতের ম্যাচ দেখতে এসেছিলেন। শুনতে হয়েছিল কটুক্তি। মঙ্গলবার আদালতে হাজিরার সময় সঙ্গে ছেলে আর আইনজীবী। তবে কটাক্ষটা ফিরিয়ে দিতে ভুললেন না।

একসময় তার পরিচয় ছিল কিং অফ গুড টাইমস। সেই দিন আর নেই। তবে মেজাজ আর শরীরি ভাষাটা রয়েছে একই রকম। আর তা নিয়েই প্রথম রাউন্ডে জয়ের দাবি তুলে দিলেন বিজয় মালিয়া। ডিসেম্বর আসতে এখনও ৬ মাস। তার আগে মালিয়া নিয়ে চাপেই থাকবে হবে মোদি সরকারকে।

RELATED STORIES

RECOMMENDED STORIES