'হেট ক্রাইম' বন্ধে কী করছে সরকার? ট্রাম্প প্রশাসনকে প্রশ্ন নিহত ইঞ্জিনিয়ারের স্ত্রীর

Feb 26, 2017 11:56 AM IST | Updated on: Feb 26, 2017 11:56 AM IST

#কানসাস: মার্কিন যুক্তরাষ্ট্রে 'হেট ক্রাইম' বন্ধ করতে, কী করছে সরকার? জাতিবিদ্বেষে স্বামীকে হারানোর পর ট্রাম্প প্রশাসনকে প্রশ্ন সুনয়না দুমালার। মার্কিন সমাজ অভিবাসীদের আদৌ নিজের অঙ্গ হিসেবে ভাবে কিনা, সেই প্রশ্নও তোলেন নিহত হায়দরাবাদি ইঞ্জিনিয়ার শ্রীনিবাস কুচিভোটলার স্ত্রী।

মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকবাজির নিত্যনতুন ঘটনায় স্ত্রীকে যখন বিচলিত হয়ে উঠতেন, তখন তাঁকে এভাবেই আশ্বস্ত করতেন হায়দরাবাদি ইঞ্জিনিয়র শ্রীনিবাস কুচিভোটলা। কিন্তু শেষ পর্যন্ত তাঁদের সঙ্গেই ভাল হল না। বুধবার কানসাসের পানশালায় জাতিবিদ্বেষের জেরে প্রাণ হারান শ্রীনিবাস। ডোনাল্ড ট্রাম্পের জমানায় যে ঘটনা নাড়িয়ে দিয়েছে মার্কিন মুলুকে অবস্থিত প্রবাসী ভারতীয় এবং ভারতীয় বংশোদ্ভূতদের। মার্কিন যুক্তরাষ্ট্রে থাকা কী আদৌ ঠিক সিদ্ধান্ত? স্বামীকে হারিয়ে এই পুরনো আশঙ্কাটাই ফের একবার ঘুরপাক খাচ্ছে সুনয়নার মাথায়।

'হেট ক্রাইম' বন্ধে কী করছে সরকার? ট্রাম্প প্রশাসনকে প্রশ্ন নিহত ইঞ্জিনিয়ারের স্ত্রীর

মার্কিন মুলুকে 'হেট ক্রাইম' বন্ধ করতে কী পদক্ষেপ করছে প্রশাসন? জাতিবিদ্বেষে স্বামীকে হারানোর পর ট্রাম্প সরকারের থেকে এই প্রশ্নের জবাব চান সুনয়না।

বুধবার বন্ধু অলোক মাদাসানির সঙ্গে, কানসাসের ওলেথের একটি বারে গিয়েছিলেন শ্রীনিবাস। সেখানেই অ্যাডাম পিউরিটন নামে মার্কিন নৌসেনার এক প্রাক্তন কর্মীর গুলিতে মৃত্যু হয় তাঁর। গুরুতর আহত হন তাঁর বন্ধু অলোকও। এই ঘটনাকে মার্কিন মুলুকে জাতিবিদ্বেষের অন্যতম উদাহরণ হিসেবেই দেখা হচ্ছে।

RELATED STORIES

RECOMMENDED STORIES