Simran Film Review: কুইনের পর সিমরণে সেরাটা দিলেন কঙ্গনা

Akash Misra | News18 Bangla
Updated:Sep 15, 2017 12:59 PM IST
Simran Film Review: কুইনের পর সিমরণে সেরাটা দিলেন কঙ্গনা
Kangana as Simran
Akash Misra | News18 Bangla
Updated:Sep 15, 2017 12:59 PM IST

#কলকাতা: ‘সিমরণ’ ছবির প্রোমোশনের শুরু থেকেই সেই পুরনো হৃত্বিক ও আদিত্য পাঞ্চলীকে নিয়ে কঙ্গনার করা উক্তি, বিতর্কের মুখে ফেলেছিল কঙ্গনাকে ৷ অনেকেই মনে করেছিলেন, এই বিতর্ক আর কিছু-ই নয়, বরং ‘সিমরণ’ ছবির প্রোমোশনের একটা হাতিয়ার মাত্র ৷ তবে কঙ্গনা রানাওয়াতের কাছে এই প্রশ্নেরও ছিল উত্তর, সাংবাদিকদের তিনি জানিয়ে ছিলেন, ‘ছবির আগে বিতর্ক উঠলে, ছবির প্রোমোশন ৷ রিলিজের পরে বিতর্ক উঠলে জোর করে খবর বানানো ৷ তাহলে আমরা থাকব কোথায়? সিনেমা ছাড়া কি আর কিছুই নেই অভিনেতাদের !’

কঙ্গনার এই কথার সূত্র ধরেই হনসল মেহতার ‘সিমরণ’ ছবির সমালোচনা সেরে ফেলা যায় ৷ কারণ, সত্যিই সিনেমা ছাড়া কঙ্গনার আরও কোনও কিছুর দিকে মন দেওয়াই উচিত নয় ৷ অভিনয়টাকে যে তিনি একেবারে গুলে খেয়ে ফেলেছেন, তা কুইন ছবির পর ফের কঙ্গনা প্রমাণ করলেন ‘সিমরণ’ ছবিতে ৷

পরিচালক হনসল মেহতা মানেই, ‘শাহিদ’, ‘আলিগড়’ বা ‘স্ট্রিটলাইট’-এর মতো ছবি ৷ যেখানে বিনোদনের সঙ্গে সঙ্গে সমাজের বিশেষ কিছু মানুষের সত্যটাকে পর্দায় নিয়ে আসতেই অভ্যস্ত পরিচালক হনসল ৷ তবে ‘সিমরণ’ ছবির ক্ষেত্রে হনসলের এই অভ্যাসটাই যেন বদলে গেল ৷ কারণ, গল্পের দিক থেকে খুব একটা জোরালো নয়, এই ছবি৷ বরং প্রতিটি ক্ষেত্রেই যেন নতুন নতুন গল্প খুঁজে চলছিল, ছবির শেষ অবধি এই খোঁজা চলছিলই !

সিমরণ ছবির সবচেয়ে শক্তিশালী জায়গাই হল কঙ্গনা রানাওয়াত ৷ আর তাঁর কাঁধেই দাঁড়িয়ে ছিল আড়াই ঘণ্টার এই ছবি ৷

কুইন ছবিতে একাই কঙ্গনা বেরিয়ে পড়েছিলেন হানিমুনে ৷ আর সেখানেই গিয়েই নিজেকে নতুন করে চেনেন কুইনের কঙ্গনা ৷ সিমরণ ছবিতে কঙ্গনার চরিত্রটি একজন ডিভোর্স হওয়া মেয়ের ৷ যার জন্য নতুন পাত্র খুঁজছে তাঁর বাড়ির লোক ৷ কিন্তু নানা ঘটনাচক্রে, কঙ্গনা জড়িয়ে পড়ে ব্যাঙ্ক ডাকাতিতে ৷ আর সেখান থেকেই ট্যুইস্ট শুরু হয় সিমরণ ছবির !

গল্পের দিক থেকে এই ছবি খুব একটা চ্যালেঞ্জিং নয় ৷ নতুন কোনও স্বাদও দিতে পারে না পরিচালক হনসল মেহতা ৷ কিন্তু কঙ্গনা রানাওয়াত, প্রত্যেক দৃশ্যেই বাজিমাত করে৷ সহজ কথায় বলা যায়, কুইনের পর সিমরণ হয়ে ফের নিজের সেরাটা দিলেন কঙ্গনা ! আর ইদানিং তাঁকে নিয়ে বিতর্ক ? সে তো মুহূর্তের !

First published: 12:54:13 PM Sep 15, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर