গুরুগ্রামের স্কুলে পড়ুয়ার মৃত্যু: দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার আশ্বাস প্রকাশ জাভড়েকরের

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 09, 2017 03:05 PM IST
গুরুগ্রামের স্কুলে পড়ুয়ার মৃত্যু: দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার আশ্বাস প্রকাশ জাভড়েকরের
File Photo: Prakash Javadekar
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Sep 09, 2017 03:05 PM IST

#গুরুগ্রাম: যৌন নিগ্রহে বাধা দেওয়াতেই খুন হয় গুরুগ্রামের রায়ান ইন্টারন্যাশনাল স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র। জেরায় খুনের কথা স্বীকার করেছে ধৃত স্কুলবাস কন্ডাক্টর অশোক কুমার। স্কুলের বিরুদ্ধে অব্যবস্থার অভিযোগে শনিবারও বিক্ষোভ দেখান অভিভাবকরা। ভারপ্রাপ্ত প্রিন্সিপালকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে। ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

শুক্রবার সকাল ৮ টা। গুরুগ্রামের রায়ান ইন্টারন্যাশনাল স্কুলের শৌচালয় থেকে উদ্ধার হয় দ্বিতীয় শ্রেণির পড়ুয়া প্রদ্যুমান ঠাকুরের রক্তাক্ত দেহ। দেহের পাশ থেকে উদ্ধার হয় একটি ছুরিও। অন্য এক পড়ুয়া দেখতে পেয়ে খবর দেয় শিক্ষক-শিক্ষিকাদের। প্রদ্যুমানকে খুনের অভিযোগকে স্কুলের বাস কন্ডাক্টরকে গ্রেফতার করেছে পুলিশ। জেরায় ধৃত অশোককুমার স্বীকার করেছে, শুক্রবার স্কুলের শৌচালয়ে অপেক্ষা করছিল সে। কোনও পড়ুয়ার যৌন হেনস্থাই উদ্দেশ্য ছিল। শৌচালয়ে প্রদ্যুমান গেলে

তাকে যৌন নিগ্রহ করতে যায় অশোক। কিন্তু বাধা পাওয়ায় রাগে হাতে থাকা ছুরি দিয়ে তার গলা কেটে দেয় সে।

ধৃতের কঠোর শাস্তির দাবিতে পুলিশ কমিশনারের কাছে যান নিহত শিশুর বাবা। নিরাপত্তায় গাফিলতির অভিযোগে শুক্রবারের পর শনিবারও স্কুলে বিক্ষোভ দেখান অভিভাবকরা। গুরুগ্রাম পুলিশের সদর দফতরেও বিক্ষোভ দেখানো হয়। ইতিমধ্যেই স্কুলের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল নীরজা বাত্রাকে সাসপেন্ড করা হয়েছে। স্কুলটিকে আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভড়েকর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন ৷

অশোক কুমারকে সাহায্যের অভিযোগে গ্রেফতার করা হয়েছে স্কুলবাস চালক ও এক কর্মীকেও। প্রদ্যুমানের বাবার অভিযোগের ভিত্তিতে খুনের মামলা রুজু করা হয়েছে ধৃতদের বিরুদ্ধে। খতিয়ে দেখা হচ্ছে স্কুলের সিসিটিভি ফুটেজও।

First published: 03:05:55 PM Sep 09, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर