ম্যাঞ্চেস্টারে জঙ্গি হামলা সোশ্যাল মিডিয়ায় সেলিব্রেট করল IS জঙ্গিরা

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:May 23, 2017 10:49 AM IST
ম্যাঞ্চেস্টারে জঙ্গি হামলা সোশ্যাল মিডিয়ায় সেলিব্রেট করল IS জঙ্গিরা
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:May 23, 2017 10:49 AM IST

#ম্যাঞ্চেস্টার: ফের জঙ্গি হানায় কেঁপে উঠল ব্রিটেন ৷ স্থানীয় সময় রাত সাড়ে দশটা। ম্যাঞ্চেস্টারের এরিনায় তখন চলছে মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডের কনসার্ট। চতুর্দিকে হুল্লোড়। আনন্দ ,হইচই। হঠাৎ বিকট শব্দে তাল কেটে গেল। প্রাণঘাতী বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১৯ জন ৷ আহতের সংখ্যা পঞ্চাশের বেশি ৷ এরপর থেকেই ঘটনার তীব্র নিন্দা করেছেন সারা দুনিয়া ৷ ভারতের প্রধানমন্ত্রীও ঘটনায় শোকপ্রকাশ করেছেন ৷ গোটা বিশ্ব যখন এই হামলায় শোকস্তব্ধ তখনই সোশ্যাল মিডিয়ায় ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীর সমর্থকদের এই হামলা সেলিব্রেট করতে ব্যস্ত দেখা গিয়েছে ।

তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছি ৷ কিন্তু এই নিয়ে আনন্দ প্রকাশ করে বেশ কয়েকটি ট্যুইট করেছে আইএস সমর্থকরা ৷ এমনকী এই হামলার প্রশংসাও করেছে তারা ৷ আবদুল হক এক ব্যক্তি ট্যুইট করে জানিয়েছে, মসুল ও রাকায় শিশুদের উপর ব্রিটিশ বায়ুসেনা যে বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল, সেটাই ম্যাঞ্চেস্টারে ফিরে গেল।

ঠিক ১২দিন পরেই ব্রিটেনে নির্বাচন হওয়ার কথা ৷ তার আগেই এই ভয়াবহ বিস্ফোরণে আপাতত নির্বাচনী প্রচার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন ৷ এর আগে ম্যাঞ্চেস্টারে ১৯৯৬ সালে বড় বিস্ফোরণ হয় ৷ দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবথেকে বড় বিস্ফোরণ ৷ এরপর ২০০৫ সালে ব্রিটেনে ধারাবাহিক বিস্ফোরণে মৃত্যু হয়েছিল ৫২ জনের ৷

পুলিশ সূত্রে খবর, আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছে জহ্গিরা ৷ তবে কোন জঙ্গি সংগঠন এই হামলার সঙ্গে যুক্ত তা এখনও জানা যায়নি ৷

First published: 10:49:05 AM May 23, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर