গলে গব্বর গর্জন, প্রথম দিনেই সাড়ে তিনশো রান ভারতের !

Jul 26, 2017 06:51 PM IST | Updated on: Jul 26, 2017 07:02 PM IST

ভারত: ৩৬৩/৩ ( ৮১ ওভার)

#গল: গলে গব্বর গর্জন। দিশেহারা শ্রীলঙ্কা। ওয়ান ডে-র মেজাজে খেলে প্রথম দিনের শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ৩৯৯। সঙ্গে পূজারার ধৈর্যশীল অপরাজিত ১৪৪। ব্যর্থ অধিনায়ক কোহলি। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে এক নুয়ান প্রদীপ বাদে বাকিরা দাঁত ফোটতে ব্যর্থ। আঙুলে চোট পেয়ে গলে আর নামা হচ্ছে না গুণথলিকা।

গলে গব্বর গর্জন, প্রথম দিনেই সাড়ে তিনশো রান ভারতের !

Photo: AP

তিনি এরকমই। মারকুটে। মেজাজে। প্রথম টেস্ট ইনিংসে মোহালিতে অজিদের ঘোল খাইয়ে ছেড়েছিলেন। অনেকটা সেহওয়াগের মত। সেই ১৮৭-র স্মৃতি যেন ফিরল বুধের গলে। খুনে মেজাজে গব্বর। ১৬৮ বলে ১৯০। তাঁরে ইনিংস সাজানো ৩১টা বাউন্ডারিতে।

মুকুন্দ ফিরতেই পূজারার সঙ্গে ইনিংসের হাল ধরা। কিন্তু আগ্রাসী ব্যাটিং থেকে একচুলও নড়েননি তিনি। তাড়াহুড়ো না করলে প্রথম ডাবল সেঞ্চুরিটাও আসত। কিন্তু তার আগেই লঙ্কা বাহিনীর যা হওয়ার হয়ে গিয়েছে। পূজারা-ধাওয়ানের পার্টনারশিপে উঠল ২৫৩ রান। জোড়া সেঞ্চুরিতেও ফ্যাকাসে অবশ্য অধিনায়ক কোহলি। অধিনায়ক ফিরতে রাহানের সঙ্গে হাল ধরলেন পূজারা। কেরিয়ারের ১২তম সেঞ্চুরি করে অপরাজিত ১৪৪-এ। নুয়ান প্রদীপের ৩ উইকেট বাদে বাকিরা লঙ্কার বোলাররা এদিন পাতে দেওয়ার মত নয়। লঙ্কা বাহিনীর বিপদ আরও বাড়াল ক্যাচ নিতে গিয়ে গুণরত্নের চোট। গলে টেস্টের প্রথম দিনেই রানের রোলার চালিয়ে ভারত ৩ উইকেটে ৩৯৯। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে দিনের নায়ক শিখর ধাওয়ান কী বললেন ? দেখে নিন নীচের ভিডিওতে ৷

RELATED STORIES

RECOMMENDED STORIES