পাল্লেকেলেতে বিরল কীর্তির সামনে বিরাট ব্রিগেড, প্রথম একাদশে বদলের সম্ভাবনা

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Aug 11, 2017 06:16 PM IST
পাল্লেকেলেতে বিরল কীর্তির সামনে বিরাট ব্রিগেড, প্রথম একাদশে বদলের সম্ভাবনা
Photo: BCCI
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Aug 11, 2017 06:16 PM IST

#কলম্বো: বিদেশের মাঠে প্রথমবার হোয়াইটওয়াশের সুযোগ। শনিবার পাল্লেকেলেতে শ্রীলঙ্কার মুখোমুখি ভারত। তার আগে টানা বৃষ্টিতে বাতিল হল প্র্যাকটিস। সিরিজ জেতা হয়ে গিয়েছে। একাধিক পরীক্ষা-নিরীক্ষার সুযোগ কোহলি-শাস্ত্রীর সামনে। সবুজ আভায় তৃতীয় সিমার হিসেবে দলে ঢুকতে পারেন ভুবনেশ্বর কুমার।

বিরল কীর্তির সামনে বিরাট কোহলি। প্রতিপক্ষ ধারে-ভারে অনেকটাই পিছিয়ে। তা বলে সিরিজ ৩-০ হলে বিরাটের কৃতিত্ব কোনওভাবেই কম হয় না। কলম্বো, গলের থেকে ক্যান্ডির পিচ অনেকটাই আলাদা। পিচে এতটাই ঘাস, তার সঙ্গে মাঠের কোনও ফারাক নেই। বিরাট কোহলি এখনও পর্যন্ত ২৮টি টেস্টে অধিনায়কত্ব করেছেন। কখনই প্রথম একাদশ এক থাকেনি। সিরিজ জেতায় পরীক্ষা-নিরীক্ষার পথে শাস্ত্রী-কোহলি। তৃতীয় সিমার হিসেবে দলে আসতে পারেন ভুবনেশ্বর কুমার। সবুজ পিচেও কুলদীপকে নিয়ে ২ স্পিনারে খেলার ইঙ্গিত।

অনভিজ্ঞতা ও চোট। দুটোই ভুগিয়েছে শ্রীলঙ্কাকে। সেটা এক বাক্যে স্বীকার করে নিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমল। তাদের হারানোর কিছুই নেই। কোনও চাপ নিয়ে পাল্লেকেলেতে নামতে চান তিনি। চোটের জন এক এক করে বাদ গিয়েছেন গুণরত্নে, হেরাথ, প্রদীপ। সবুজ পাল্লেকেলেতে তিন সিমার ও এক স্পিনারে নামার ভাবনা লঙ্কা অধিনায়কের।

অধিনায়ক হিসেবে বিদেশের মাটিতে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করা হয়নি আজহার, ধোনি, সৌরভদের। সুবর্ণ সুযোগ তাঁদের উত্তরসূরীর সামনে।

First published: 06:14:18 PM Aug 11, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर