স্মিথের ম‍্যারাথন ইনিংসের পাল্টা জবাব ভারতীয় ওপেনারদের

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 17, 2017 07:26 PM IST
স্মিথের ম‍্যারাথন ইনিংসের পাল্টা জবাব ভারতীয় ওপেনারদের
Photo: AP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 17, 2017 07:26 PM IST

অস্ট্রেলিয়া: ৪৫১

ভারত: ১২০/১ ( ৪০ ওভার)

দ্বিতীয় দিনের খেলা শেষে ভারত পিছিয়ে ৩৩১ রানে ৷ হাতে রয়েছে ৯ উইকেট ৷

#রাঁচি: ওপেনারদের প্রত‍্যাঘাত। রাঁচিতে অজিদের ৪৫০-র জবাবে ১ উইকেটে  ভারতের। দ্বিতীয় দিন ৯১ রানের ওপেনিং জুটিতে রাহুলের ৬৭। বিজয় অবিচল ৪২ রানে। আহত কোহলিকে ব‍্যাটিংয়ে ছাড় ম‍্যাচ রেফারির। স্মিথের ম‍্যারাথনের পাল্টার খোঁজে ভারত।

স্মিথের ম‍্যারাথন ইনিংসের পর রাঁচিতে ব‍্যাট হাতে ভারতীয় ওপেনারদের প্রত‍্যাঘাত। ভারতকে ম‍্যাচে রাখল ওপেনারদের ৯১ রানের সাবধানি জুটি। রাহুল ৬৭ রানে ফিরলেও ৪২ রানে দিনের শেষে অবিচল বিজয়। উল্টোদিকে পূজারা অপরাজিত ১০ রানে। ১ উইকেটে ১২০ তোলার পরেও দ্বিতীয় দিনের শেষে ৩৩১ রানে পিছিয়ে কুম্বলের ছেলেরা। তাই শনিবার প্রথম লক্ষ‍্য ফলো-অন টপকানো। তবে ভারতীয় ড্রেসিংরুমের জন‍্য সুখবর, কোহলির কাঁধের চোটকে বাহ‍্যিক ঘটনা হিসেবে চিহ্নিত করেছেন ম‍্যাচ রেফারি রিচি রিচার্ডসন। তাই প্রথম দিনের ৪০-তম ওভারের পর থেকে মাঠে না থাকলেও আইসিসি রুলবুকের কড়াকড়ি থাকছে না বিরাটের ওপর। ফিট হলে যেমন খুশি স্লটেই নামতে পারবেন ভারত অধিনায়ক।

সিরিজ ১-১। ডিআরএস তিক্ততার পর এই টেস্টে ফের ব‍্যাট হাতে স্টেটমেন্ট রাখলেন স্মিথ। ম‍্যাক্সওয়েলের সঙ্গে জুটিতে ১৯১ তুলে নিশ্চিত করলেন সাড়ে চারশো। তাঁর অপরাজিত ১৭৮ ভারতের মাটিতে অজিদের মধ‍্যে জোন্স-হেডেনের পর তৃতীয় সর্বোচ্চ। আর ৩৬১ বল ক্রিজে থাকাটা তাঁর নিজের কেরিয়ারেও দীর্ঘতম ইনিংস। রাঁচি টেস্টের চিত্রনাট‍্যে শেষ কথা বলতে পারে প্রথম ইনিংসের ব‍্যাটিং। এমন ব‍্যাকড্রপে গোটা ভারত যে কোহলির থেকে বাড়তি কিছু চাইবে তাতেই বা আশ্চর্য কী! সাধে কী আর পৌরুষের আরেক নাম টেস্ট ক্রিকেট।

First published: 07:20:21 PM Mar 17, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर