কর্নাটকের মন্ত্রীর বাড়ি ও রিসর্টে আইটি তল্লাশি, রিসর্টে ছিলেন গুজরাতের কংগ্রেস বিধায়করা, উদ্ধার পাঁচ কোটি

Aug 02, 2017 11:42 AM IST | Updated on: Aug 02, 2017 01:34 PM IST

#বেঙ্গালুরু: কর্নাটকের শক্তিমন্ত্রীর বাড়িতে আচমকা আয়কর হানা। কর্নাটকের মোট উনচল্লিশটি জায়গায় হানা দেন আইটি কর্তারা। মন্ত্রী ডি কে শিবকুমারের দিল্লির বাড়ি থেকে হিসাব বহির্ভূত পাঁচ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে অভিযোগ আয়কর কর্তাদের। বাড়ি থেকে মন্ত্রীর ডায়েরি উদ্ধার হয়েছে বলেও দাবি। ওই ডায়েরিতে কংগ্রেস সাংসদ ও বিধায়কদের দেওয়া ঘুষের অঙ্ক লেখা রয়েছে বলেও দাবি। হানা দেওয়া হয় মন্ত্রীর দুই ভাইয়ের বাড়িতেও। মূলত বেঙ্গালুরুর ঈগলটন গল্ফ রিসর্টই ছিল আইটি কর্তাদের লক্ষ্য। ওই রিসর্টেই রয়েছেন গুজরাতের কংগ্রেস বিধায়করা।

কেন ওই রিসর্টে বিধায়কদের রাখা হয়েছিল? কংগ্রেসের অভিযোগ, রাজ্যসভার ভোটে জিততে ঘোড়া কেনাবেচায় নেমেছে বিজেপি। দল বাঁচাতে গুজরাতের ৪৪ জন বিধায়ককে বেঙ্গালুরুর একটি বিলাসবহুল রিসর্টে এনে রাখা হয়। কংগ্রেসের অভিযোগ, রাজ্যসভা নির্বাচনে জিততে মরিয়া বিজেপি। তাই আয়কর দফতরকে দিয়ে ভয় দেখানো হচ্ছে। গুজরাতে কংগ্রেসের রাজ্যসভার প্রার্থী আহমেদ প্যাটেল।

কর্নাটকের মন্ত্রীর বাড়ি ও রিসর্টে আইটি তল্লাশি, রিসর্টে ছিলেন গুজরাতের কংগ্রেস বিধায়করা, উদ্ধার পাঁচ কোটি

কেন্দ্রের প্যারামিলিটারি ফোর্সের সাহায্যে১২০ জন আইটি আধিকারিকদের দল মন্ত্রী ডিকে শিবকুমারের বাড়ি- ৩৯ জায়গায় তল্লাশি অভিযান চালায় ৷

আধিকারিকরা জানিয়েছেন মন্ত্রী শিবকুমারের দিল্লির বাড়ি থেকে ৫ কোটি টাকা উদ্ধার করা হয়েছে ৷

কংগ্রেস তরফে জানানো হয়েছে আইটি বিভাগকে নিজেদের ব্যক্তিগত লাভের জন্য ব্যবহার করছে বিজেপি ৷

গুজরাট রাজ্যে সভা নির্বাচনের আগে এটা করা হচ্ছে ৷ এই পুরো বিষয়টি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ কংগ্রেসের ৷

RELATED STORIES

RECOMMENDED STORIES