মোদির হেঁশেলে বাঙালি রান্না ! হাসিনা-মমতার আপ্যায়নে এলাহি ভোজের ব্যবস্থা

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Apr 08, 2017 08:29 PM IST
মোদির হেঁশেলে বাঙালি রান্না ! হাসিনা-মমতার আপ্যায়নে এলাহি ভোজের ব্যবস্থা
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Apr 08, 2017 08:29 PM IST

#নয়াদিল্লি: মোদির হেঁশেলে বাঙালি রান্না। শেখ হাসিনা এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মানে এলাহি ভোজের আয়োজন হায়দরাবাদ হাউজে। এক্কেবারে বাঙালি আয়োজন। কী নেই সেখানে। মেনুতে চোখ বোলালেই জিভে জল।

শেষ দেখা হয়েছিল ২০১৫-এ। প্রায় দু’বছর পর দিল্লিতে ফের দেখা দু’জনের। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সম্পর্ক বরাবরই কাছের। শনিবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আমন্ত্রণ জানানো হয় বাংলার মুখ্যমন্ত্রীকেও। দুই দেশের দুই জনপ্রিয় নেত্রী মুখোমুখি হতেই যেন নিমেশে উধাও তিস্তা নিয়ে সাম্প্রতিক বিতর্কের ছায়া।

দুই বাঙালি হাইপ্রোফাইল অতিথির আপ্যায়নে এদিন ছিল এলাহি ভোজের আয়োজন । হায়দরাবাদ হাউজের হেঁশেলে তৈরি হয় স্পেশ্যাল বাঙালি ডিশ।

মেনুর শুরুতেই ছিল লুচি-ছোলার ডাল। সঙ্গে তিন রকমের ভাজা। বেগুন, পটল আর আলু ভাজা। চিংড়ি এবং ভেটকির পাতুরি স্বমহিমায় থাকলেও উল্লেখযোগ্য অনুপস্থিতি ছিল ইলিশের। আর পোলাও-এর সঙ্গে ছিল চিকেন গন্ধরাজ । শেষ পাতে ছিল সন্দেশ, রসগোল্লা। দুই অতিথির রসনা তৃপ্তিতে আয়োজনের ত্রুটি রাখেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

31886-gandharajchicken

First published: 08:28:26 PM Apr 08, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर