টিকিটে ছাড় ঘোষণায় কিছুটা স্বস্তি মিললেও চিন্তা কাটেনি টলিউডের

Akash Misra | News18 Bangla
Updated:Jun 30, 2017 05:38 PM IST
টিকিটে ছাড় ঘোষণায় কিছুটা স্বস্তি মিললেও চিন্তা কাটেনি টলিউডের
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Jun 30, 2017 05:38 PM IST

#কলকাতা: টিকিটে ছাড় ঘোষণায় কিছুটা স্বস্তি মিললেও চিন্তা কাটছে না টলিউডের। বাংলা ছবিকে বাঁচাতে নিজেদের অংশে বারো শতাংশ জিএসটি ছাড় ঘোষণা করেছিল রাজ্য। আটাশ শতাংশ না দিতে হলেও, আগের দুই শতাংশ ও কেন্দ্রের তরফে চোদ্দ শতাংশ অর্থাৎ সিনেমার টিকিটে ষোল শতাংশ জিএসটি গুনতে হবে গ্রাহককে। তাই দর্শক হারানোর আশঙ্কায় বাংলা ছবির ইন্ডাস্ট্রি। রাজ্য সরকারের ছাড়ের সিদ্ধান্তে ধন্যবাদ জানিয়েছেন নুসরত জাহান।

আঞ্চলিক ভাষার ছবিতে কেন্দ্র আটাশ শতাংশ জিএসটি চাপাতেই তীব্র বিরোধিতা করেন বিভিন্ন তারকারা। কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতা করে টুইট করেন কমল হাসান। জবাব দিয়ে পালটা টুইটে সমর্থন জানান প্রসেনজিতও। সিনেমার টিকিটে আটাশ শতাংশ জিএসটি গুনতে হলে দর্শক হারাবে বাংলা ছবির বাজার। বিষয়টির গুরুত্ব বুঝতে পেরে নিজেদের অংশে ছাড় ঘোষণা করে রাজ্য সরকার।

দর্শক হারানোর আশঙ্কায় অবস্থানে বসে ইমপা। সিনেমাকে সর্বোচ্চ করে আওতায় ফেলায় ক্ষোভ প্রকাশ করেন প্রসেনজিত,পার্নো মিত্র, অরিন্দম শীল-সহ অন্যান্য তারকারা। জিএসটি-র বিরোধিতা নয় কম জিএসটির পক্ষে সওয়াল করে টলিউড ইন্ডাস্ট্রি।

সিনেমার টিকিটে রাজ্যের জিএসটি ছাড়ের সিদ্ধান্তে ধন্যবাদ জানিয়েছেন অভিনেতা নুসরত জাহান।

টিকিটে জিএসটি ছাড়ের সিদ্ধান্ত ঘোষণা হলেও মাসুল গোনার আশঙ্কা কাটছে না টলিউডের। গ্রাহককে রাজ্যের বারো শতাংশ জিএসটি দিতে হবে না। কিন্তু আগের দু’ শতাংশ ও কেন্দ্রের তরফের চোদ্দ শতাংশ দিতেই হবে গ্রাহককে। সেক্ষেত্রে অস্বস্তি কতটা কাটছে? প্রশ্ন তুলেছে টলিউড।

First published: 05:38:07 PM Jun 30, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर