ট্রমা ও জ্বরে আক্রান্ত জিডি বিড়লার নির্যাতিতা শিশু !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 07, 2017 10:01 AM IST
ট্রমা ও জ্বরে আক্রান্ত জিডি বিড়লার নির্যাতিতা শিশু !
GD Birla School, Kolkata
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 07, 2017 10:01 AM IST

#কলকাতা: অচলাবস্থা কাটিয়ে অবশেষে আজ , বৃহস্পতিবার থেকে খুলে গিয়েছে রানিকুঠির জিডি বিড়লা স্কুল ৷ তবে অসুস্থ হয়ে পড়েছে জিডি বিড়লা স্কুলের নির্যাতিতা শিশু ৷ সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে এখন ভর্তি রয়েছে ওই শিশু ৷ বুধবার গভীররাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয় ৷ ট্রমা ও জ্বরে আক্রান্ত নির্যাতিতা শিশু ৷ ঠিকমতো সে খাওয়াদাওয়া করছে না বলেও জানা গিয়েছে ৷ শিশু বিশেষজ্ঞ রাজেশ কুমার গোয়েলের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে তার ৷

এদিকে দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে  অভিভাবকদের দাবিতে সায় জিডি বিড়লার। বৃহস্পতিবার সকাল থেকেই খুলে গিয়েছে জিডি বিড়লা। প্রিন্সিপ্যাল শর্মিলা নাথকে সাময়িক ছুটিতে পাঠানো হচ্ছে। দায়িত্ব সামলাবেন দুই ভাইস প্রিন্সিপ্যাল। বুধবার ৩ ঘণ্টার ম্যারাথন বৈঠকের পর জিডি বিড়লায় জট কাটার সম্ভাবনা স্পষ্ট হয়। সকাল থেকে দফায় দফায় পট পরিবর্তন চলে। অভিভাবকদের মধ্যে চূড়ান্ত মতবিরোধ। ঘটনায় নিজেদের জয় দেখছেন বিক্ষোভকারী অভিভাবকরা।

হতাশা, বিক্ষোভের সুর বদলে গেল উচ্ছ্বাসে। প্রিন্সিপ্যাল শর্মিলা নাথকে সাময়িক ছুটিতে পাঠনোর সিদ্ধান্ত জিডি বিড়লা কর্তৃপক্ষের। মঙ্গলবার থেকে খুলে যাচ্ছে স্কুল। সাড়ে তিন ঘণ্টার বৈঠকে স্কুলে পড়ুয়াদের নিরাপত্তা ও পরিকাঠামো ঘিরেও যাবতীয় দাবি মেনে নিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

যে সমস্ত দাবি মানা হল--

প্রিন্সিপ্যালকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত

অভিভাবকদের ফোরামকে স্বীকৃতি

স্কুলে জুনিয়র সেকশনে পৃথক টয়লেট

সব সেকশনে সিসিটিভি লাগানো

পুরুষ অ্যাটেনডেন্ট না রাখার সিদ্ধান্ত

৩ ঘণ্টার বৈঠক। স্কুলের ভিতরে যখন অভিভাবকদের সঙ্গে স্কুলের ম্যারাথন বৈঠক চলছে, বাইরে তখন ক্রমশ বেড়েছে উত্তেজনা। ফোরাম নিয়েও প্রকাশ্যে আসে মতবিরোধ। বৈঠকে অধিকাংশ দাবি মানা হলেও প্রিন্সিপ্যালকে অপসারণকে নিয়েই চলে টানাপোড়েন।

প্রিন্সিপ্যালকে অপসারণের দাবি মানতে চাননি স্কুল কর্তৃপক্ষ

দাবিতে অনড় ছিল অভিভাবকদের প্রতিনিধিরাও

জট কাটাতে বিকল্প প্রস্তাব পেশ করা হয়

প্রিন্সিপ্যালকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত হয়

তা মেনে নেন অভিভাবকদের প্রতিনিধিরা

First published: 09:20:58 AM Dec 07, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर