Naam Shabana Review: কেমিও হয়েও শাবানাকে বাঁচালেন অক্ষয় কুমার !

Mar 31, 2017 04:06 PM IST | Updated on: Mar 31, 2017 04:06 PM IST

#কলকাতা: পাট টু-এর বাজারে ‘নাম শাবানা’ পার্ট ওয়ান ! পিঙ্ক ছবির সাফল্যের পর ফের তাপসী পান্নু৷ জেগে ওঠো দেশের মহিলারা ৷ বন্ধ হোক মহিলাদের দুর্বল ভাবা ৷ একথায় বলিউডের উইম্যান সেন্ট্রিক ফিল্ম!

পরিচালক নীরজ পাণ্ডের নতুন ছবি ‘নাম শাবানা’র যদি ইউনিক সেল পয়েন্ট নিয়ে কথা বলতে হয়, তাহলে উপরের পয়েন্ট গুলোই ছবি চালানোর ক্ষেত্রে মুখ্য হতে পারে ৷ তবে এই ইউনিক সেল পয়েন্টের মধ্যে যে অক্ষয় কুমার রয়েছে সবচেয়ে উজ্জ্বলভাবে, তা ছবি দেখতে বসে স্পষ্ট হবেই ! কিন্তু ছবির ক্রেডিট কার্ডে তিনি কিন্তু একেবারেই কেমিও !

Naam Shabana Review: কেমিও হয়েও শাবানাকে বাঁচালেন অক্ষয় কুমার !

নীরজ পাণ্ডে বছরখানেক আগে তৈরি করেছিলেন ‘বেবি’ ছবিটি ৷ আর তার এই নাম শাবানা সেই বেবি ছবিরই প্রিকুয়াল ৷ ব্যাপারটা একটু খোলসা করা যাক ৷

নীরজ পাণ্ডের ‘বেবি’ ছবিতে ছোট্ট চরিত্রে দেখা গিয়েছিল তাপসী পান্নুকে ৷ সেই চরিত্র ছোটো থাকলেও, নজর কেড়েছিলেন তাপসী ৷ তখন থেকে নাকি নীরজ প্ল্যান করে রেখেছিলেন ওই চরিত্রকে বড় করে একটা গোটা ছবি বানাবেন ৷ আর তারই ফলাফল নাম শাবানা !

তা কীরকম ছবি এই ‘নাম শাবানা’ ? বলিউডের পর্দায় সব সময়ই হিট গোয়েন্দা ধরণের ছবি ৷ আর সঙ্গে যদি তা হয় অ্যাকশন প্যাকড তাহলে তো কথাই নেই ৷ নমা শাবানার ক্ষেত্রেও ব্যাপারটা তাই ৷ তবে এ ছবির দুবর্লতা প্রায় বহু জায়গায় ৷ একে একে আসা যাক প্রথমে দুর্বলতাতেই !

প্রথম দুর্লতাই হল, ছবির দুর্বল স্ক্রিপ্ট ৷ যা কিনা প্রচুর অ্যাকশন দিয়ে ঢাকতে চেয়েছেন নীরজ ! অ্যাকশন দেখতে ভালো লাগে ৷ কিন্ত অ্যাকশন শেষে গল্প শুরু হলেই ফের বোরডোম ! শ্লথ গতিতে এগিয়ে চলে গল্প !

দ্বিতীয় দুর্বলতা, আড়ষ্ট তাপসী পান্নু ! যা হতবাক করে ৷ কারণ পিঙ্কে অসাধারণ অভিনয়ের পর এই ছবিতে তাপসী পান্নু বেশ দুর্বল ৷ তবে নাম শাবানাকে বাঁচানোর জন্য এগিয়ে এসেছেন অক্ষয় কুমার ৷ বলিউডে খানদের পরে তিনি একাই যে একটা ছবি কাঁধে নিয়ে এগিয়ে যেতে পারেন তার প্রমাণ নাম শাবানাই ৷ অক্ষয়ের পরে অবশ্যই মনোজ বাজপেয়ি ও অনুপম খের ৷

নাম শাবানা এমন একটি ছবি যা নতুন কিছুই দিতে পারে না ৷ অ্যাকশন শেষ হলেই এই ছবি মুখ থুবড়ে পড়ে যায় ৷ নাম শাবানাতে ‘বেবি’ ছবির ১০ শতাংশ উত্তেজনাও তৈরি করতে পারেননি নীরজ পাণ্ডে ৷ তবে অক্ষয় কুমারের জন্য এই ছবি দেখাই যায় ৷ তিনি কেমিও হয়েও, এই ছবির নায়ক !

RELATED STORIES

RECOMMENDED STORIES