ম্যাঞ্চেস্টারে সন্ত্রাসবাদী হামলা, প্রাণ গেল ছোট্ট রোজির !

Akash Misra | News18 Bangla
Updated:May 23, 2017 07:49 PM IST
ম্যাঞ্চেস্টারে সন্ত্রাসবাদী হামলা, প্রাণ গেল ছোট্ট রোজির !
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:May 23, 2017 07:49 PM IST

#ম্যাঞ্চেস্টার: মাত্র আট বছর বয়স ৷ কিন্তু এই আট বছরেই থেমে গেল জীবন ৷ চোখের সামনে নেমে এল মৃত্যুর অন্ধকার ৷ মৃত্যুর আগে চোখের সামনে স্পষ্ট হয়ে উঠল বিশ্বের এক ভয়ঙ্কর রূপ ৷ যার নাম ‘সন্ত্রাসবাদ’ ৷

নাম সাফি রোজ রোউসস ৷ বয়স মাত্র আট ৷ মা-দিদির সঙ্গে আমেরিকান গায়িকা আরিয়ানা গ্রান্ডের গান শুনতে এসেছিল ছোট্ট সাফি ৷ কিন্তু তখনও কি জানত সে ? যে আর কিছুক্ষণের মধ্যেই সব শেষ হবে !

ম্যাঞ্চেস্টারের সন্ত্রাসবাদী হামলার সময় মা ও দিদির কাছ থেকে হারিয়ে গিয়েছিল ছোট্ট সাফি ৷ আর তখনই সস্ত্রাসবাদী হামলা কেড়ে নিল ছোট্ট সাফির প্রাণ !

প্রধানমন্ত্রী নির্বাচনের দু সপ্তাহ আগে জঙ্গি হামলায় রক্তাক্ত হল ব্রিটেন। ম্যাঞ্চেস্টারের আরেনায় মার্কিন পপ তারকার কনসার্ট চলাকালীন আত্মঘাতী বিস্ফোরণে এখনও পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। আহত পঞ্চাশেরও বেশি। হামলার পর ব্রিটেনজুড়ে জারি হয়েছে সতর্কতা। আপাতত নির্বাচনী প্রচার স্থগিত রাখার কথা ঘোষণা করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। এখনো পর্যন্ত কোনো সংগঠন ঘটনার দায় স্বীকার করেনি।

স্থানীয় সময় রাত সাড়ে দশটা। ম্যাঞ্চেস্টারের আরেনায় তখন চলছে মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডের কনসার্ট। ভিড়ে ঠাসা স্টেডিয়ামের প্রায় একুশহাজার দর্শক গানে মগ্ন। বেশিরভাগই কম বয়সী ছেলেমেয়ে। চতুর্দিকে হুল্লোড়। আনন্দ, হইচই। কনসার্ট তখন শেষের মুখে। হঠাৎ বিকট শব্দে তাল কেটে গেল। মূহূর্তে কনসার্টের উল্লাসকে গ্রাস করল আর্তনাদ ও আতঙ্কের আবহ। রক্তে ভেজা এরিনা থেকে প্রাণ বাঁচাতে শুরু হয়ে যায় দৌড়াদৌড়ি।

তুমুল বিশৃঙ্খলার মধ্যে একের পর এক আসতে শুরু করে অ্যাম্বুলেন্স । আসে বম্ব ডিজপোজাল টিম-সহ বিশাল বাহিনী। পুলিশ জানিয়েছে, পর পর দুটি বিস্ফোরণ হয় অ্যারেনার টিকিট কাউন্টারের পাশে। বিস্ফোরণের খবর ছড়াতেই কনসার্ট হল লাগোয়া ভিক্টোরিয়া মেট্রো স্টেশনেও শুরু হয়ে যায় হুড়োহুড়ি। পরে ওই স্টেশনে পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। এই ঘটনাকে সাংঘাতিক জঙ্গি হামলা হিসেবেই বিবৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে।

সুন্দর একটা পারফরমেন্সের শেষলগ্নে এমন ভয়ংকর ঘটনার পর স্বাভাবিকভাবেই হতবাক, বিধ্বস্ত মার্কিন পর তারকা। ঘটনার আকস্মিকতা সামলে টুইটে সেকথাই জানিয়েছেন তিনি।

গত তিন মাসে দু-বার সন্ত্রাসের শিকার হল ব্রিটেন। ২২ মার্চ ওয়েস্টমিনিস্টার ব্রিজে গাড়ি-হামলায় মারা যায় চারজন। ছুরিকাহত হন এক পুলিশকর্মী। দু-হাজার পনেরোয় প্যারিসে বাটালান কনসার্ট হলে আইএস হামলার সঙ্গে এই হামলার যথেষ্ট মিল খুঁজে পাচ্ছেন বিশেষজ্ঞরা।

First published: 07:49:17 PM May 23, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर