বুকেনিয়া-ওয়েডসন স্লথ, প্লাজায় বাজি লাল-হলুদের

Jan 18, 2017 07:48 PM IST | Updated on: Jan 18, 2017 07:54 PM IST

#মারগাও:  লিগ সবে শুরু। এখনও সেট নয় অনেক দল। পাওয়ার পয়েন্ট লুকিয়ে রাখছে সব দলই। তারই মধ্যে কেমন এগোচ্ছে লাল-হলুদ। তারই মূল্যায়ন এক ঝলকে।

কাটসুমি বা সনির সঙ্গে তুলনায় না গিয়েও বলা যায় ভারতীয় ক্লাব ফুটবলে টিকে যেতে পারেন ত্রিনিদাদ-টোবাগোর প্লাজা, উগান্ডার বুকেনিয়া। আই লিগে আড়াইখানা করে ম্যাচ হয়ে গেল লাল-হলুদের দুই বিদেশির। এখনও অবধি ইমপ্রেসিভ না হলেও ফেলও বলা যাবে না প্লাজা-বুকেনিয়াকে।

বুকেনিয়া-ওয়েডসন স্লথ, প্লাজায় বাজি লাল-হলুদের

Photo Courtesy : East Bengal

ছোট টোকায় ডিফেন্স কেটে ফেলতে পারেন লারার দেশের প্লাজা। টার্নিং বেশ ভাল। একটু সময় পেলে লাল-হলুদের ভরসা হয়ে উঠতেই পারেন উইলস প্লাজা।

বুকেনিয়ার আবার অ্যাডভান্টেজ বড় চেহারা। সাড়ে ছয় ফুটের আফ্রিকান ডিফেন্ডার এরিয়াল বলে বেশ ভাল, তবে স্লো। নিজেদের বক্সের পাশাপাশি প্রতিপক্ষের বক্সেও বুকেনিয়ার বড়সড় চেহারাকে কাজে লাগাচ্ছেন মর্গ্যান। উলফকে সামলে নিতে পারেন, সনি-জেজে-ছেত্রীদের বিরুদ্ধেই আসল পরীক্ষা বুকেনিয়ার।

ওয়েডসন সেখানে এখনও পিছিয়ে। ধানমুন্ডির প্রাক্তন বেশ স্লথ। আইজল বা চার্চিলের বিরুদ্ধে জায়গা পেয়ে যাচ্ছেন, তবে বেঙ্গালুরু বা মোহনবাগানের বিরুদ্ধে না পাবেন সময়, না পাবেন জায়গা। আমিরভ এখনও টেস্টেড নয়। বিদেশিদের মান বিচারে ইস্টবেঙ্গল যেখানেই থাকুক, ভারতীয় ফুটবলার রিক্রুটমেন্টে মামা-ভাগ্নের এবার লেটার মার্কস। ইস্টবেঙ্গলকে টানছেন তো সেই ডিকা, হাওকিপ, মেহেতাবরাই।

RELATED STORIES

RECOMMENDED STORIES