বাঁকুড়ার তিনটি গ্রামে মহামারির আকার নিয়েছে ডেঙ্গি !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 25, 2017 12:14 PM IST
বাঁকুড়ার তিনটি গ্রামে মহামারির আকার নিয়েছে ডেঙ্গি !
Representational Image
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 25, 2017 12:14 PM IST

#বাঁকুড়া: ছাতনা ব্লকের বাঁকশিমুল , বহড়া বাউরি পাড়া ও বহড়া মাল পাড়া এই তিনটি গ্রামে কার্যত মহামারির আকার নিল ডেঙ্গি । সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৫০ ছাড়িয়েছে । ইতিমধ্যেই অনেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেও নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

গ্রামের প্রতিদিনই কেউ না কেউ ডেঙ্গুতে নতুন করে আক্রান্ত হচ্ছে । ডেঙ্গুর এই বাড়-বাড়ন্তে কার্যত আতঙ্কে কাঁপছে ওই তিন গ্রামের বাসিন্দারা । বাঁকুড়ার ছাতনা ব্লকের বাঁকশিমুল গ্রামে দুর্গাপুজোর সময় ডেঙ্গিতে আক্রান্ত হন এক ব্যক্তি । এরপর থেকেই ধীরে ধীরে ডেঙ্গি ছড়িয়ে পড়তে শুরু করে এলাকায়।

শুধু বাঁকশিমুল গ্রামেই নয়, পার্শ্ববর্তী বহড়া মাল পাড়া ও বহড়া বাউরি পাড়াতেও দ্রুত হারে ছড়িয়ে পড়তে থাকে ডেঙ্গি । দিন দশেক আগে স্বাস্থ্য দফতরের একটি দল গ্রামে গিয়ে ১০৭ জনের রক্তের নমুনা সংগ্রহ করে । এর মধ্যে ৩০ জনের রক্তে ডেঙ্গির জীবানু ধরা পড়ে বলে খবর । ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখনও বেশ কয়েকজন গ্রামবাসী স্থানীয় ছাতনা সুপার স্পেশ্যালিটি হাসপাতাল ও বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে ভর্তি আছেন ।

গ্রামবাসীদের দাবি গ্রামগুলিতে ডেঙ্গি মহামারির আকার নিলেও একদিন স্বাস্থ্য দফতরের টিম পাঠিয়ে ও একদিন মশা মারার কামান দিয়ে মশানাশক স্প্রে করেই দায় সেরেছে স্বাস্থ্য দফতর । গ্রামবাসীদের দাবি, ওই তিনটি গ্রামে ডেঙ্গির প্রকোপ এখনও সেভাবে কমেনি । তাই অবিলম্বে গ্রামে স্থায়ী ভাবে মেডিক্যাল টিম পাঠানো ও নিয়মিত গ্রামগুলিতে মশানাশক স্প্রে করার দাবি জানিয়েছেন এলাকার বাসিন্দারা ।

First published: 12:10:07 PM Nov 25, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर