টেস্টের প্রথম দিনের প্রথম সেশনেই সেঞ্চুরি করে ব্র্যাডম্যানকে ছুঁলেন ওয়ার্নার

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 04, 2017 01:03 PM IST
টেস্টের প্রথম দিনের প্রথম সেশনেই সেঞ্চুরি করে ব্র্যাডম্যানকে ছুঁলেন ওয়ার্নার
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 04, 2017 01:03 PM IST

অস্ট্রেলিয়া: ৫৩৮/৮ ( ডিক্লেয়ার)

পাকিস্তান: ১২৬/২ ( ৪১ ওভার)

দ্বিতীয় দিনের শেষে পাকিস্তান পিছিয়ে ৪১২ রানে ৷ হাতে রয়েছে ৮ উইকেট ৷

#সিডনি:  ৮৭ বছরের অপেক্ষা শেষ। অস্ট্রেলীয় ক্রিকেটে নতুন রেকর্ড ডেভিড ওয়ার্নারের। সিডনিতে পাকিস্তানের বিরুদ্ধে লাঞ্চের আগে তাঁর শতরান ডন ব্র্যাডম্যানের সঙ্গে এক সারিতে নিয়ে এল। টেস্ট ম্যাচের প্রথম দিন প্রথম সেশনে এই প্রথম সেঞ্চুরি করলেন ওয়ার্নার। এই তালিকায় রয়েছেন ভিক্টর ট্রাম্পার ও চার্লস ম্যাককার্টনি। ১৯৩০ সালে লিডসে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয় ব্যাটসম্যান হিসেবে শেষবার লাঞ্চের আগে শতরান করেছিলেন ডন। বিশ্বক্রিকেটে এই নজির একমাত্র পাকিস্তানের মাজিদ খানের। ১৯৭৮ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি করেছিলেন ১০৮ রান। এদিন ওয়ার্নারের শতরান এল ৭৮ বলে। 

স্টিভ স্মিথ টস জিতে ব্যাট করতে নামার পরে শুরু থেকে আক্রমণাত্মক মেজাজে ব্যাট করেন ওয়ার্নার। পিচের দু’দিকেই সমান স্বচ্ছন্দ দেখিয়েছে তাঁকে। যার মধ্যে বেশির ভাগ ছিল পুল শট আর কভারে ড্রাইভ। ৪২ বলে হাফসেঞ্চুরি, ৭৮ বলে সেঞ্চুরি করেন ওয়ার্নার। মাত্র দু’ঘণ্টার মধ্যেই ইতিহাস গড়েন তিনি ৷ টম মুডির মতো কেউ কেউ যা দেখে ট্যুইট করেন, ‘বীরেন্দ্র সেহবাগের মতো ব্যাটিং করে গেলেন ওয়ার্নার।

Warner_Getty

তাঁর ঐতিহাসিক সেঞ্চুরি সবচেয়ে কাছ থেকে দেখা রেনশ পরে বলেন, ‘‘কিছু বোঝার আগেই প্রথম সেশনটা ঝড়ের মতো কেটে গেল। ডেভি তখন জ্বলছে। আমি শুধু ওর সঙ্গে থেকেছি। কিন্তু আগেকার মতো ওর সঙ্গে পাল্লা দিয়ে খেলার চেষ্টা করিনি। ডেভিই বলেছে, ওর সঙ্গে তাল মেলাতে পারব না খুব একটা। আজ সেই চেষ্টাটা করিওনি আমি !’’ শেষপর্যন্ত ৮ উইকেটে ৫৩৮ রানে প্রথম ইনিংস ডিক্লেয়ার করল অস্ট্রেলিয়া ৷ জবাবে ব্যাট করতে নেমে বুধবার দ্বিতীয় দিনের শেষ হওয়া পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১২৬ রান ৷

First published: 12:51:25 PM Jan 04, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर