‘মাথার বদলে মাথা, বাবার মৃত্যুর বদলে চাই ৫০ পাক সেনার মাথা’

May 02, 2017 11:27 AM IST | Updated on: May 02, 2017 11:27 AM IST

#শ্রীনগর: আন্তর্জাতিক সীমান্তে ফের চরম বর্বরতা পাক সেনার। নজরদারির সময় দুই ভারতীয় সেনা জওয়ানকে হত্যা করে তাঁদের দেহ বিকৃত করল পাকিস্তান। পাক সেনার গুলিবর্ষণের ফাঁকে ভারতীয় ভূখণ্ডে ঢুকে ব্যাট জওয়ানরা ভারতীয় জওয়ানদের হত্যা ও দেহ বিকৃত করে পালায়। এরপর থেকেই উত্তপ্ত আন্তর্জাতিক সীমান্ত। নৌসেরা, মান্ধারসহ একাধিক সেক্টরে পালটা জবাবও দেয় ভারতীয় সেনা। যদিও ভারতীয় সেনার দেহ বিকৃতির অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তান। দেহ আসার পর দুজনের বাড়িতে শোকের ছবি। নিহত দুজনের পরিবারের তরফ থেকে কড়া জবাবের দাবি তোলা হয়েছে।

মাথার বদলে মাথা ৷ এই ঘটনার যোগ্য জবাব পাকিস্তানকে দাবি শহিদ জওয়ানদের পরিবারের ৷ হামলায় শহিদ হন বিএসএফ-এর ২০০ ব্যাটেলিয়নের হেড কনস্টেবল প্রেম সাগর ও সেনার ২২ শিখ রেজিমেন্টের নায়েব সুবেদার পরমজিৎ সিং। শহিদ প্রেমসাগরের কন্যা জানিয়েছেন, বাবার মৃত্যু খবর তাঁকে জানানো হয়নি প্রশাসনের তরফে ৷ পাক বাহিনীর এই বর্বরতার বদলে ৫০ জন পাকিস্তানি সেনার মাথা কেটে আনার দাবি জানিয়েছেন তিনি ৷

‘মাথার বদলে মাথা, বাবার মৃত্যুর বদলে চাই ৫০ পাক সেনার মাথা’

একই কৌশল। একই রকম বর্বরতা। এবার ঘটনাস্থল আন্তর্জাতিক সীমান্তের কাছে কৃষ্ণ গনি সেক্টর। ভারতীয় সেনার দুই সদস্যকে হত্যা করে তাদের দেহ বিকৃত করল পাক সেনা। আগের বেশ কয়েকটি ঘটনার মতোই এবারও এগিয়ে দেওয়া হল বর্ডার অ্যাকশন টিম বা ব্যাটকে।

ভোর থেকে কৃষ্ণ গনি সেক্টর লক্ষ্য করে প্রবল গুলিবর্ষণ পাক সেনার

গুলিবৃষ্টির মধ্যেই সেনার টহলদারি বাহিনীকে টার্গেট করে বর্ডার অ্যাকশন টিম

সেই সময় টহলদারির দায়িত্বে ছিল ২২ শিখ রেজিমেন্ট

টহলদারি বাহিনীকে লক্ষ্য করেও গুলি চালায় পাক সেনা

এই সুযোগেই দুই জওয়ানকে হত্যা ও তাদের দেহ বিকৃত করার অভিযোগ

পাক সেনার কভার ফায়ারিংয়ের সুযোগেই ভারতীয় সীমানায় অনুপ্রবেশ ব্যাট জওয়ানদের। সেইসময়েই টহলদার বাহিনীর জওয়ানদের হত্যা করে পালায় পাকিস্তান। চোরাগোপ্তা আক্রমণের অভিযোগ থেকে বাঁচতে নিজেদের বাহিনীর জওয়ানদের নিয়েই ব্যাট তৈরি করেছে পাক সেনা। সোমবার সকালে পাক সেনার গুলিতে মৃত্যু হয় এক বিএসএফ জওয়ান ও এক সেনা সহ ২ জনের।

এই নিয়ে গত ৮ মাসে ৪ বার। দিওয়ালির পর থেকে বারবার আন্তর্জাতিক সীমানা সহ কাশ্মীরের বিভিন্ন সেক্টরে একই কৌশলে বর্বরতা চালাচ্ছে পাক সেনা। অনুপ্রবেশ করে অঙ্গচ্ছেদ করা হচ্ছে সেনা জওয়ানদের। প্রতিবারই এর যোগ্য জবাবের হুঁশিয়ারি দিয়েই ক্ষান্ত ভারত।

হামলার ঘটনায় ভারত তীব্র প্রতিক্রিয়া দেখাতেই সুর বদল করে পাক সেনা। পাক প্রতিরক্ষামন্ত্রকের তরফে দাবি করা হয় ভারতের ঢুকে হামলা বা দেহ বিকৃতির অভিযোগ ঠিক নয়। তবে তাতে আমল দিচ্ছে না ভারত। বিকেল থেকেই প্রায় প্রতিটি সেক্টরে পাক ঘাঁটি লক্ষ্য করে শুরু হয়েছে গোলাগুলি।

RELATED STORIES

RECOMMENDED STORIES