ডায়েরিয়া পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও মানুষের মধ্যে রয়ে গিয়েছে তীব্র আতঙ্ক

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 14, 2018 03:36 PM IST
ডায়েরিয়া পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও মানুষের মধ্যে রয়ে গিয়েছে তীব্র আতঙ্ক
নিজস্ব চিত্র
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Feb 14, 2018 03:36 PM IST

#কলকাতা: গতকালের তুলনায় আজ পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। সকাল থেকে বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে ডায়েরিয়া আক্রান্ত রোগী চাপ অনেকটাই কম। রোগীর সংখ্যা কমেছে পুরসভার স্বাস্থ্যকেন্দ্রগুলিতেও। তবে জল নিয়ে মানুষের মধ্যে এখনও রয়ে গেছে তীব্র আতঙ্ক।

মঙ্গলবারই গড়িয়া, ঢাকুরিয়া, সেলিমপুরের বহু ডায়েরিয়া আক্রান্ত রোগী বাঘাযতীন হাসপাতালে ভরতি হন। উপচে পড়া ভিড়ে বহু রোগীকেই ইনজেকশন ও ওষুধ দিয়েই ফিরিয়ে দেওয়া হয়। বুধবার পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। যে আটটি ওয়ার্ডে ডায়েরিয়ার প্রকোপ সবথেকে বেশি, সেখান থেকেও এদিন কম রোগী এসেছেন বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে। রোগীর সংখ্যা কমেছে পুরসভার স্বাস্থ্যকেন্দ্রগুলিতেও। ওয়ার্ডে ওয়ার্ডে রোগের প্রকোপ যে কমেছে তা স্বীকার করেছেন ১০২ নম্বর ওয়ার্ডের বাম কাউন্সিলর রিঙ্কু নস্করও। তবে হ্যালোজেন ট্যাবলেট পাওয়া যাচ্ছে না অভিযোগ করেছেন তিনি।

সকাল থেকে এদিনও রোগী এসেছেন, তবে সংখ্যায় অনেক কম। যদিও আতঙ্ক কাটছে না এখনও।

শিবরাত্রির ছুটি বাতিল করে জরুরি ভিত্তিতে পুর ক্লিনিকগুলিতে কাজ করছেন পুরস্বাস্থ্যকর্মী ও চিকিৎসকেরা। পরিস্থিতির উন্নতি হলেও, জল নিয়ে আতঙ্ক কাটছে না। রোগের উৎপত্তি নিয়ে মেয়র ও স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তীর বক্তব্যে ডায়েরিয়ার কারণ নিয়ে ধোঁয়াশা থেকেই গেছে। স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন ও কেন্দ্রীয় সংস্থা নাইসেডের রিপোর্টেই সেই ধোঁয়াশা কাটার আশা।

First published: 03:36:58 PM Feb 14, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर