শক্তি হারাচ্ছে অক্ষি, গুজরাত জুড়ে জারি সতর্কতা, তিন রাজ্যে মৃত ৩৯

Elina Datta | News18 Bangla
Updated:Dec 06, 2017 09:02 AM IST
শক্তি হারাচ্ছে অক্ষি, গুজরাত জুড়ে জারি সতর্কতা, তিন রাজ্যে মৃত ৩৯
People get drenched in waves during high tide in the Arabian Sea in Mumbai. (Image: AP)
Elina Datta | News18 Bangla
Updated:Dec 06, 2017 09:02 AM IST

#আহমেদাবাদ: শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় অক্ষি। যার ফলে কমছে ক্ষয়ক্ষতির পরিমাণ। আপাতত গুজরাতের সুরাত উপকূলে আছড়ে পড়ছে না সাইক্লোন অক্ষি। আবহাওয়াবিদদের মতে সাইক্লোন অক্ষি প্রতি মুহূর্তে শক্তি হারাচ্ছে। তাই বৃষ্টি হলেও আপাতত অক্ষির দাপটে বড়সড় ক্ষয়ক্ষতির আশঙ্কা নেই।

সাইক্লোন অক্ষিতে কাঁপছে পাঁচ রাজ্য। তামিলনাড়ু ও কর্ণাটকে তান্ডব চালানোর পর গুজরাতের দিকে এগোচ্ছে সাইক্লোন অক্ষি। তবে ক্রমশ শক্তি হারিয়ে আপাতত গভীর নিম্নচাপে পরিণত হয়েছে অক্ষি। তাই অক্ষির দাপটে আর তেমন বড়সড় ক্ষয়ক্ষতির সম্ভাবনা আপাতত নেই বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। তবুও কোনওরকম ঝুকি নিতে নারাজ গুজরাত সরকার। গুজরাত জুড়ে জারি রয়েছে সতর্কতা। চালু থাকছে ২৪ ঘণ্টার হেল্পলাইন, কন্ট্রোল রুম। নির্বাচনী প্রচার প্রায় বন্ধ। বাতিল হয়েছে নরেন্দ্র মোদি, রাহুল গান্ধির সভা। সাইক্লোন অক্ষির দাপটে বিধ্বস্ত মহারাষ্ট্রের বিস্তীর্ণ এলাকাও।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দাবি, এখনও পর্যন্ত সাইক্লোন অক্ষির তান্ডবে মৃতের সংখ্যা ৩৯। রবিবার থেকে নিখোঁজ ১৬৭ জন মৎসজীবিরও খোঁজ মেলেনি। মঙ্গলবারও চেন্নাই ও কর্নাটক উপকূলে উদ্ধারকাজ চালায় ভারতীয় নৌ-সেনা। প্রতিরক্ষামন্ত্রক সূত্রে খবর, নিখোঁজ মৎসজীবিদের উদ্ধারের সম্ভাবনা ক্রমশ কমছে।

First published: 09:02:58 AM Dec 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर