কোচিং সেন্টারদের এবার কোচ সাপ্লাই করবে সিএবি

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 13, 2017 08:46 AM IST
কোচিং সেন্টারদের এবার কোচ সাপ্লাই করবে সিএবি
File Photo
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 13, 2017 08:46 AM IST

#কলকাতা: জুনিয়র ও সাব-জুনিয়র কোচিং সেন্টারদের কোচ সাপ্লাই করবে সিএবি। ১০ বছর প্রথম ডিভিশন ক্রিকেটে খেলা ব্যক্তিরা এবার কোচের পদের জন্য আবেদন করতে পারবেন। প্রশিক্ষণ দেবেন সিএবির ‘সি’ লাইসেন্স কোচেরা।

অনূর্ধ্ব ১৪ ও ১৭ বিভাগে সমস্ত কোচিং সেন্টারের জন্য নথিভুক্ত কোচ থাকা বাধ্যতামূলক। রঞ্জি খেলা বা লাইসেন্স পাওয়া কোচেরাই প্রশিক্ষণ দিতে পারবেন। কেউ কোচ নিয়োগ না করতে পারলে নিজেদের পুল থেকে কোচ দেবে সিএবি। এদিকে জুনিয়র স্তরেও বয়স ভাঁড়ানো আটকাতে কড়া হচ্ছে সিএবি। অভিযোগ প্রমানিত হলে ২ বছর পর্যন্ত নির্বাসন হবে বলে জানানো হয়েছে। পাশাপাশি ১ বছর সাসপেন্ড হবে কোচিং সেন্টার। অভিভাবকদের হস্তক্ষেপ আটকাতেও জারি হচ্ছে নির্দেশিকা।

এদিকে মনোজ-দিন্দার জন্য তৈরি বিশেষ স্মারক এসে পৌঁছল সিএবিতে।  রায়পুরে টানা ৪ ঘণ্টা অনুশীলন বৃহস্পতিবার করে বাংলা। কাইফের ছত্তিশগড়ের বিরুদ্ধে পুরো পয়েন্টের লক্ষ্যেই নামবে বাংলা। সার্ভিসেসের ম্যাচের দলে বেশ কয়েকটি বদল হতে পারে। পিচে ঘাস না থাকায় ৩ পেসার খেলানোর চিন্তাভাবনা চলছে। এই ম্যাচেই অভিষেক হতে পারে বাঁ হাতি স্পিনার প্রদীপ্ত প্রামানিকের। ভারতীয় ‘এ’ দলে খেলতে যাওয়ায় নেই অভিমন্যু। শ্রীব‍ৎস যোগ দিলেও তাকে খেলানো নিয়ে দোটানা। ওপেনিংয়ে রমন। টিম হোটেলেই এদিন কেক কেটে জন্মদিন পালন হল পেসার মুকেশ কুমারের।

First published: 08:46:19 AM Oct 13, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर