‘যে অন্যায় করেছে, তার শাস্তি হবে’, জি ডি বিড়লা নিয়ে ফের সরব মুখ্যমন্ত্রী

Elina Datta | News18 Bangla
Updated:Dec 05, 2017 04:04 PM IST
‘যে অন্যায় করেছে, তার শাস্তি হবে’, জি ডি বিড়লা নিয়ে ফের সরব মুখ্যমন্ত্রী
CM Mamata Banerjee
Elina Datta | News18 Bangla
Updated:Dec 05, 2017 04:04 PM IST

#কলকাতা: জি ডি বিড়লা স্কুলের মতো ঘটনা এড়াতে, শিক্ষক-শিক্ষিকা ও স্কুল কর্তৃপক্ষকে আরও দায়িত্ব নিতে হবে। নেতাজি ইন্ডোরে একটি অনুষ্ঠান থেকে বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের। ওই মঞ্চ থেকেই অভিভাবকদের আন্দোলনকে স্বীকৃতি দিয়েছেন তিনি। তবে ওই ঘটনাকে ঘিরে কেউ কেউ রাজনীতি করছেন বলে অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের। গণমাধ্যমকেও সংবাদ পরিবেশনের ক্ষেত্রে আরও সতর্ক ও সংবেদনশীল হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

চার বছরের শিশুকে যৌন নির্যাতন দুই শিক্ষকের। গত বৃহস্পতিবার থেকে জি ডি বিড়লা স্কুলের ঘটনায় তোলপাড় গোটা রাজ্য। এই ঘটনায় বোর্ড, স্কুল কর্তৃপক্ষ ও অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা যে দায়িত্ব এড়াতে পারেন না তা স্মরণ করিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক রায় ও মহম্মদ মফিজুদ্দিনের মতো শিক্ষকদের বিচ্ছিন্ন করে রাখার দাওয়াই দিয়েছেন তিনি।

এমন ঘটনার প্রতিবাদে নির্যাতিতার বাবা ও অন্যান্য অভিভাবকদের আন্দোলনের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘জি ডি বিড়লায় যা হয়েছে, তা ঠিক নয় ৷ শিক্ষকদের আরও দায়িত্বশীল হতে হবে ৷ স্কুলের ম্যানেজমেন্টকে আরও সজাগ হতে হবে ৷ যাতে এরকম বিশ্রী ঘটনা না ঘটে ৷’

অভিভাবকদের আন্দোলনকে স্বীকৃতি দিলেও, ওই ঘটনায় কেউ কেউ রাজনীতি করছেন বলে অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের। নাম না করে বিরোধীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ছাত্রছাত্রীরা আমাদের গর্ব ৷ স্কুল বন্ধ করা যাবে না ৷ যে অন্যায় করেছে, তার শাস্তি হবে ৷ কেউ এই সুযোগে ঘোলা জলে মাছ ধরে ৷ রাজনীতি করতে বেরিয়ে যান অনেকে ৷’

জি ডি বিড়লা স্কুলের ঘটনা নিয়ে সংবাদমাধ্যমের একাংশের অতিসক্রিয়তা নিয়েও প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার, জি ডি বিড়লা স্কুলের সামনে বহিরাগতদের বিক্ষোভ ঘিরে উত্তেজনা ছড়ায়। এদিন, আচমকাই বেহালা থেকে আসা একদল বহিরাগত বিক্ষোভ শুরু করে স্কুল চত্বরে। অভিভাবকদের সঙ্গে ধস্তাধস্তিও বাধে।

First published: 04:04:46 PM Dec 05, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर