‘‘ সংখ্যালঘু উন্নয়নে টাকা দিতে চায় না কেন্দ্রীয় সরকার....’’ নাম না করে মোদিকে তোপ মমতার

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 05, 2017 05:34 PM IST
‘‘ সংখ্যালঘু উন্নয়নে টাকা দিতে চায় না কেন্দ্রীয় সরকার....’’ নাম না করে মোদিকে তোপ মমতার
File Photo
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Dec 05, 2017 05:34 PM IST

#কলকাতা: সংখ্যালঘুদের উন্নয়নে টাকা দিতে চায় না কেন্দ্রীয় সরকার। সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের অনুষ্ঠান মঞ্চ থেকে কেন্দ্রকে নিশানা করে বিস্ফোরক অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের। একইসঙ্গে রাজ্যে সাম্প্রদায়িক হিংসা বাধাতে টাকা ছড়ানো হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। নাম না করে মুখ্যমন্ত্রী বিঁধেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। দিল্লির দূষণ নিয়ে স্বচ্ছ ভারত প্রকল্পের কথা তুলে ধরে তোপ দেগেছেন মমতা।

কেন্দ্রীয় প্রকল্প হাইজ্যাক করে নিচ্ছে রাজ্য সরকার। সোমবারই এমন অভিযোগ তোলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। ২৪ ঘণ্টার মধ্যে তার বিস্ফোরক জবাব দিলেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রকে নিশানা করে তাঁর অভিযোগ, সংখ্যালঘু উন্নয়নের জন্য টাকা দিতে চায় না মোদি সরকার।

মঙ্গলবার সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের অনুষ্ঠান মঞ্চ নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও নিশানা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যে পঞ্চায়েত ভোটের আগে সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর উসকানি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন মমতা।

একদিকে প্রধানমন্ত্রী স্বপ্নের স্বচ্ছ ভারত প্রকল্প। উল্টোদিকে, রাজধানীর লাগামছাড়া দূষণ। দুটি বিষয়কে একসারিতে রেখে তীব্র আক্রমণ শানান মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার, ৫০ হাজার মানুষের কাছে নানা পরিষেবা তুলে দেন মুখ্যমন্ত্রী। পাঁচ লক্ষেরও বেশি সংখ্যালঘু ছাত্রছাত্রীদের দেওয়া হয় স্কলারশিপের টাকা। সংখ্যালঘু উন্নয়ন ও মাদ্রাসা শিক্ষা দফতরের বার্ষিক অনুষ্ঠান মঞ্চ থেকে বারবারই সম্প্রীতির বার্তা দেন মু্খ্যমন্ত্রী।

First published: 05:34:05 PM Dec 05, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर