নতুন করে টেটের বিজ্ঞপ্তির জেরে বিক্ষোভ ! বর্ধমানে মিছিল ২০১৪-র টেট উত্তীর্ণদের

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 18, 2017 07:29 PM IST
নতুন করে টেটের বিজ্ঞপ্তির জেরে বিক্ষোভ ! বর্ধমানে মিছিল ২০১৪-র টেট উত্তীর্ণদের
Representational Image
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 18, 2017 07:29 PM IST

#বর্ধমান: ২০১৪ সালের প্রাইমারী টেট উর্ত্তীণরা বুধবার মিছিল করল বর্ধমানে। টাউনহল থেকে মিছিল করে গিয়ে তারা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানকে ডেপুটেশন দেয়। মূলত তাদের এখনও নিয়োগ হয়নি। তার মধ্যেই আবার নতুন করে টেটের বিজ্ঞপ্তি বের হয়েছে। সে কারণেই তারা মিছিল করে ডেপুটেশন দেয় ।

এদিকে পরীক্ষার শর্ত অনুযায়ী ডিএলইডি প্রশিক্ষিত হওয়া সত্ত্বেও প্রাথমিক টেট পরীক্ষায় আবেদন করতে পারছেন না রায়গঞ্জের বেশ কিছু ছাত্রছাত্রীরা ৷ ডিএলইডি প্রশিক্ষণরতদের প্রাথমিক টেট পরীক্ষায় বসতে দেওয়ার দাবিতে বুধবার রায়গঞ্জ শহরেও বিক্ষোভ মিছিল করেন পাঠরত ছাত্র-ছাত্রীরা। বিক্ষোভ মিছিলের পাশাপাশি জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছেও স্মারকলিপিও প্রদান করে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা।

২০১৫-১৭ ব্যাচের ডিএলইডি প্রশিক্ষণরত ছাত্র-ছাত্রীদের কোর্স শেষ হয়ে গেলেও তাদের দ্বিতীয় বর্ষের পরীক্ষা নেওয়া হয়নি। সম্প্রতি রাজ্য সরকার টেট পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করেছে। ডিএলইডি প্রশিক্ষণপ্রাপ্তরাই এই টেট পরীক্ষায় বসতে পারবেন।

২০১৫-১৭ ব্যাচের ডিএলইডি প্রশিক্ষণরত ছাত্র-ছাত্রীদের গত জুন মাসেই তাদের কোর্স শেষ হয়ে গেলেও যেহেতু পরীক্ষা নেওয়া হয়নি সে কারণে তারা টেট পরীক্ষায় আবেদন করতে পারছেন না।

আন্দোলনকারীদের দাবি, চলতি বছরের টেট পরীক্ষায় তাদের আবেদন করতে দিতে হবে। এই দাবিতেই আজ তারা বিক্ষোভ মিছিল বার করে ডি আই এর কাছে ডেপুটেশন জমা দেন। তাদের দাবি না মানা হলে পরবর্তী অনশন আন্দোলনে যাওয়ার হুমকিও দিয়েছেন ছাত্রছাত্রীরা।

First published: 07:29:56 PM Oct 18, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर