বিজেপির বাইক র‍্যালি ঘিরে উত্তেজনা, আক্রান্ত আদালত নিযুক্ত স্পেশাল অফিসার

Elina Datta | News18 Bangla
Updated:Jan 12, 2018 01:09 PM IST
বিজেপির বাইক র‍্যালি ঘিরে উত্তেজনা, আক্রান্ত আদালত নিযুক্ত স্পেশাল অফিসার
আক্রান্ত স্পেশাল অফিসার রবিশঙ্কর দত্ত
Elina Datta | News18 Bangla
Updated:Jan 12, 2018 01:09 PM IST

#কলকাতা: বিজেপির বাইক র‍্যালি ঘিরে চরম উত্তেজনা ৷ আক্রান্ত আদালত নিযুক্ত স্পেশাল অফিসার রবিশঙ্কর দত্ত ৷ বিজেপি সমর্থকদের বিরুদ্ধে তাঁর গাড়িতে হামলার অভিযোগ ৷ কলাবাগানের কাছে তাঁর গাড়ি ভাঙচুর করা হয় ৷ হামলায় আক্রান্ত স্পেশাল অফিসার রবিশঙ্কর দত্ত ৷ তাঁর হাতে চোট লেগেছে বলে খবর ৷

বিজেপির সদর দফতর থেকেই বাইক র‍্যালি হবে। এখান থেকে সিমলা স্ট্রিটে স্বামীজির বাড়ি পর্যন্ত র‍্যালিতে থাকবে পুলিশ এসকর্ট। অন্য জায়গা থেকে র‍্যালি হলে পুলিশ এসকর্ট দেওয়া যাবে না। বিজেপির বাইক র‍্যালির স্পেশাল অফিসার রবিশঙ্কর দত্তকে এ কথা জানান কলকাতা পুলিশের জয়েন্ট সিপি( ক্রাইম) প্রবীণ ত্রিপাঠী । পাথুরিয়াঘাটার বিনানি ভবনে বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ ওঠে। ভবনের মধ্যে আটকে পড়েন বাইক র‍্যালিতে অংশ নিতে আসা বিজেপি কর্মী, সমর্থকরা। সেখান থেকে বিজেপি অফিস পর্যন্ত পুলিশ এসকর্ট দেওয়া হবে না বলে জানিয়ে দেন প্রবীণ ত্রিপাঠী । তিনি বলেন, গতকাল গভীর রাতে তাঁরা খবর পান। ফলে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া যায়নি।

এই সব উত্তেজনার কারণেই বাইক র‍্যালি কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত নেয় বিজেপি ৷ রথযাত্রা ঘিরে আজ সকাল থেকেই জোড়াবাগান-সেন্ট্রাল অ্যাভিনিউতে তীব্র উত্তেজনা ছড়ায়। সকালে বিনানি ভবনে একদফা উত্তেজনা ছড়ায়।

অন্যদিকে বিজেপির রাজ্য দফতর মুরলিধর সেন লেন থেকে বাইক র‍্যালির জেরে অবরুদ্ধ হয়ে পড়ে কলকাতার লাইফলাইন। তৃণমূল-বিজেপির সংঘর্ষ বাধে। সংঘর্ষে আক্রান্ত হয় দুই দলের কর্মী-সমর্থকরা। যুব মোর্চার সমর্থকদের বিরুদ্ধে তাণ্ডবের অভিযোগ ওঠে। পুলিশকে লক্ষ করে ইট ছোঁড়া তারা। সেন্ট্রাল অ্যাভিনিউয়ের দুপাশে ভাঙচুর চলে। দলের একাধিক কর্মীরা আহত হওয়ায়, বাইক র‍্যালি স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় বিজেপি।

এর প্রতিবাদে গান্ধিমূর্তির পাদদেশে সত্যাগ্রহ করবে বিজেপি ৷ এছাড়া দলের তরফে জানানো হয়েছে রাজ্যপালের কাছে ৩৫৬ ধারা জারির দাবি জানাবে দল ৷ একইসঙ্গে কেন্দ্রীয় নেতৃত্বকে পাঠানো হবে রিপোর্ট ৷

First published: 01:01:48 PM Jan 12, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर