ভারতীয় দলের বোলিং কোচের পদে নিশ্চিত ভরত অরুণ

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jul 18, 2017 02:03 PM IST
ভারতীয় দলের বোলিং কোচের পদে নিশ্চিত ভরত অরুণ
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jul 18, 2017 02:03 PM IST

#মুম্বই: নিঃশর্তে শাস্ত্রীর সব দাবি মেনে নিলেন বিনোদ রাই। শ্রীলঙ্কা সফরে ভরত অরুণই বোলিং কোচ হচ্ছেন কোহলিদের। বোর্ডের ইনসাইডাররা জানাচ্ছেন, বুধবার সন্ধেয় কলম্বো উড়ে যাবে টিম ইন্ডিয়া। তবে ভরত অরুণ সেই বিমানে উঠছেন কি না এখনও কনফার্ম নয়। কোচ নাটকের শেষ অঙ্ক সোমবার নিঃশব্দে মঞ্চস্থ হয়ে গেল। আরও একবার ক্ষমতার রিমোট শাস্ত্রী-কোহলির হাতেই তুলে দিলেন বিনোদ রাই। একইসঙ্গে পাকা কথা হয়ে গেল কোচ হিসেবে বছরে ৭ কোটি পাবেন শাস্ত্রী।

আদালত নিযুক্ত প্রশাসক প্যানেলের প্রধানের হাত দিয়ে নিজের পুরনো সাপোর্ট স্টাফ টিমকেই মনোনীত করে নিলেন কোহলিদের নতুন কোচ। ব্যাটিং আর ফিল্ডিং কোচ হিসেবে বাঙ্গার আর শ্রীধর আগেই ছিলেন। এদিনের বৈঠকের পর জাহিরকে পেছনে ফেলে দিলেন ভরত অরুণ। ২০১৪ থেকে ১৬ ৷ টিম ডিরেক্টর শাস্ত্রীর সহকারী হিসেবে যথেষ্ট ঘনিষ্ঠ এবং বিশ্বস্ত ছিলেন ভরত। এবার টিএনপিএলে চুক্তি করে কিছুটা বিতর্কে জড়িয়েছিলেন ভরত। কিন্তু স্বার্থের সংঘাত নিয়ে কোনও বিতর্কই ওঠেনি শাস্ত্রী তাঁকে আড়াল করায়।

নিউ ইয়র্কে ছুটি কাটিয়ে সোমবারই দেশে ফিরেছেন কোহলি। শাস্ত্রী-রাই বৈঠকেও আগাগোড়া ছিল কাপ্তানের ইনপুট। অনুরাগ, রাহুল জোহরি, বিনোদ রাইয়ের সঙ্গে মঙ্গলবার ফের একপ্রস্থ বসবেন শাস্ত্রী। তারপরই সম্ভবত বোর্ড সরকারিভাবে ভরত অরুণের নাম ঘোষণা করবে। খুব দেরি হলেও বাইশে জুলাইয়ের মধ্যে ঘোষণা হয়ে যাবে ভরতের নাম। কিন্তু জাহিরের কি হবে ? বিশেষজ্ঞদের ধারণা, জাহিরের সঙ্গে কোনও পাকা চুক্তিই হবে না বোর্ডের। বড়জোর সিরিজ অনুযায়ী অ্যাসাইনমেন্ট। যেমন দক্ষিণ আফ্রিকা সফরে জাহির-দ্রাবিড়কে ডাকা হতে পারে। বছরে ১০০ দিন দিতে বড় অঙ্ক চেয়েই আরও পিছিয়ে পড়লেন জাহির। কারণ তাঁকে দিল্লি ডেয়ারডেভিলসের চুক্তি ভেঙে বেরোতে হবে। এদিকে জোর গুঞ্জন, বুধবারই মুম্বই উড়ে যেতে পারেন সৌরভ। কিন্তু কেন ? তবে এদিনের মিটিং শেষেই স্ক্রিপ্ট পরিস্কার। উপদেষ্টা কমিটির প্রাক্তনদের গুরুত্ব কমিয়ে শাস্ত্রী-কোহলির দিকেই খেলছেন বিনোদ রাই।

First published: 02:03:06 PM Jul 18, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर