অজান্তে আপনার হোয়াটসঅ্যাপ নম্বর ছড়িয়ে পড়ছে না তো !

Akash Misra | News18 Bangla
Updated:Sep 01, 2017 06:56 PM IST
অজান্তে আপনার হোয়াটসঅ্যাপ নম্বর ছড়িয়ে পড়ছে না তো !
Whatsapp
Akash Misra | News18 Bangla
Updated:Sep 01, 2017 06:56 PM IST

#কলকাতা: টুক করে আপনার হোয়াটসঅ্যাপে মেসেজ এল ৷ কখনও বন্ধুত্বের জন্য, তো কখনও প্রোডাক্ট বিক্রি ৷ আপনি তো অবাক ! আপনার হোয়াটসঅ্যাপে অচেনা মানুষ মেসেজ পাঠাচ্ছে কী করে? নানা ভেবেও যখন উত্তর পাচ্ছে না, তখনই বাড়ছে চিন্তা৷ আর ভুলেও যদি ওই অচেনা নম্বর থেকে আসা হোয়াটসঅ্যাপ মেসেজের উত্তর দেন, তাহলে কিন্তু অজান্তে বিপদ আসতে পারে !

আসলে আপানর অজান্তে আপনার নম্বর ছড়িয়ে পড়ছে গোটা ইন্টারনেট বিশ্বে ৷ আর সেখান থেকেই ছড়িয়ে পড়ছে গোটা বিশ্বের মানুষের কাছে ৷ আর এ ব্যাপারে সাহায্য করছে Findwhatsappfriend অ্যাপটি ৷ গুগল স্টোরে এই অ্যাপ রয়েছে ৷ যা খুব সহজেই ডাউনলোড করা যাবে ৷ আর ডাউনলোড করলেই, আপনার ফোনে চলে আসবে অচেনা ১৫০ টি নম্বর ৷ যে নাম্বারে রয়েছে হোয়াটসঅ্যাপ ৷ সেখান থেকেই দুমদাম চলে আসছে অচেনা মেসেজ ৷

তা কীভাবে কাজ করছে এই অ্যাপ ? কীভাবেই পাচ্ছে প্রায় ১৫০টি ফোন নাম্বার ? জানা গিয়েছে, হোটেল বা রেস্তোরাঁয় আপনি সহজেই শেয়ার করে দেন ফোন নম্বর কিংবা অনলাইন কেনাকাটাতেই শেয়ার হয়ে যাচ্ছে আপনার নাম্বার ৷ সেই নাম্বারকেই জরো করে তৈরি হয়েছে এই অ্যাপ ৷ সেই নাম্বারগুলিই ছড়িয়ে দেওয়া হচ্ছে এই অ্যাপের মধ্যে দিয়ে !

একটু সতর্ক থাকুন, একটু সজাগ ৷ তাহলে বিপদ আসতেও পারবে না আপনার কাছে ৷

First published: 05:38:07 PM Sep 01, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर