ফের ভিন রাজ্যে বাঙালি শ্রমিকের রহস্যমৃত্যু, মৃতদেহ আনতে প্রশাসনের সাহায্যপ্রার্থী পরিবার

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 11, 2018 07:54 PM IST
ফের ভিন রাজ্যে বাঙালি শ্রমিকের রহস্যমৃত্যু, মৃতদেহ আনতে প্রশাসনের সাহায্যপ্রার্থী পরিবার
নিজস্ব চিত্র
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 11, 2018 07:54 PM IST

#চেন্নাই: ফের ভিন রাজ্যে বাঙালি শ্রমিকের রহস্যমৃত্যু। আটমাস আগে বর্ধমানের খণ্ডঘোষের বেরুগ্রামের বাসিন্দা বজরুল মল্লিক তামিলনাড়ুতে রাজমিস্ত্রির জোগাড়ের কাজে যান। বৃহস্পতিবারই ফেরার কথা ছিল তাঁর। কিন্তু এল মৃত্যুর খবর। পরিবারের অভিযোগ, বেতন চাওয়ায় খুন করা হয়েছে বজরুলকে। ছেলের দেহ ফেরানোর সামর্থ্য নেই হতদরিদ্র পরিবারের। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন তাঁরা।

মাসিক ১২ হাজার টাকা বেতনের প্রতিশ্রুতি। আট মাস আগে তামিলনাডুর মাদুরাইয়ের তিরুধুনাগারে রাজমিস্ত্রির জোগাড়ের কাজ করতে যান বজরুল মল্লিক। বজরুল বর্ধমানের খণ্ডঘোষের বেড়ুগ্রামের বাসিন্দা । পরিবারের ছোট ছেলে বুধবার সকালে বাবাকে ফোনে জানান, বৃহস্পতিবার বাড়ি আসছেন তিনি। বুধবার বিকেলেই ফোনে জানানো হয়, ছাদ থেকে পড়ে মারা গিয়েছেন বজরুল। পরিবারের অভিযোগ, দুর্ঘটনা নয়, খুন করা হয়েছে ওই বাঙালি শ্রমিককে।

শ্রমিকের মৃত্যুতে খুনের অভিযোগ

- ৬ মাস ধরে বজরুলকে বেতন দেওয়া হয়নি

- বারবার বলা সত্ত্বেও বেতন পাননি বজরুল

-ফোনে পরিবারকে একথা জানান তিনি

- ১ মাস আগে বজরুলের দাদু মারা যান

- তখনও টাকার অভাবে সে বাড়িতে আসতে পারেননি

- বেতন নিয়ে ঝামেলায় বজরুলকে খুনের অভিযোগ

তামিলনাড়ু থেকে বজরুলের দেহ ফেরানোর সামর্থ্য নেই পরিবারের। অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন গ্রামবাসীরা। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেবজরুলের পরিবার।

পরিবার ও প্রতিবেশীদের অভিযোগ, খণ্ডঘোষ থানাও কোনও সহযোগিতা করছে না। যে দুই বন্ধুর সঙ্গে বজরুল তামিলনাড়ুতে শ্রমিকের কাজে যান, তাঁদের সঙ্গেও যোগাযোগ করতে পারেনি পরিবার। এই পরিস্থিতিতে ছেলের মৃত্যুর তদন্ত দাবি করেছে অসহায় বজরুলের পরিবার।

First published: 07:54:11 PM Jan 11, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर