বাংলাদেশ টেস্টকে অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি ম্যাচ হিসেবে দেখছেন বিরাটরা

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 06, 2017 08:11 PM IST
বাংলাদেশ টেস্টকে অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি ম্যাচ হিসেবে দেখছেন বিরাটরা
Photo Courtesy : AP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 06, 2017 08:11 PM IST

#হায়দরাবাদ:  নিজামের শহর থেকেই শুরু হচ্ছে গাভাসকর-বর্ডার ট্রফির প্রস্তুতি। ইঙ্গিত ভারতীয় কোচ অনিল কুম্বলের। ৯ তারিখ থেকে বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্ট। এই ম্যাচই বিরাটদের অ্যাসিড টেস্টের দল নির্বাচন।

তিনজন স্পিনার-সহ পাঁচ বোলার। উইকেটের পিছনে ঋদ্ধিমান সাহা। মানে ১১ জনের দলে ৬ জনের জায়গা নিশ্চিত। কিন্তু উপ্পলে বাংলাদেশের বিরুদ্ধে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান কে হবেন ? ৭২ ঘণ্টা আগে থেকেই তা নিয়ে জল্পনা শুরু হয়ে গেল। ওপেনার মুরলী বিজয়ের সঙ্গে কেএল রাহুল। এই জুটি ভেঙে যাবে, তা এখনই আশা করা যাচ্ছে না। এক নম্বরে চেতেশ্বর পূজারা। তারপর বিরাট কোহলি। প্রশ্ন এখানেই, তারপর কে ? লড়াই এখানে অজিঙ্কা রাহানের সঙ্গে করুণ নায়ারের।

ঘরের মাঠে সিরিজ, তাই সহ-অধিনায়ক কেউ নেই। ফলে এখানে নায়ারকে খেলিয়ে আরও একবার দেখতে পারেন বিরাট। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে তিনশো তিন রানে অপরাজিত থাকা করুণ নায়ার এই জায়গায় রাহানের থেকে অনেকটাই এগিয়েই। প্রাক্তনদের মতে, তিন স্পিনারের মধ্যে তিন জনেই ব্যাট করতে পারে। এমনকী, রানের মধ্যেই রয়েছেন ঋদ্ধি। তাই এই ভারতীয় দলে খানিকটা মুশকিল হতে পারে রাহানের জায়গা। আবার এই ম্যাচকে অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি বলে ইঙ্গিত দিয়েছেন কোচ কুম্বলে। ফলে সেখানে আবার রাহানে বাইরে রাখাটা কতটা ফলপ্রসু হবে, তা নিয়ে একটা চিন্তা থাকছে। এই জটিলতার মধ্যেই সহজ সিরিজে বিরাটের অ্যাসিড টেস্ট। কারণ, বাংলাদেশ শেষ হলেই মিশন অস্ট্রেলিয়া।

258656

First published: 08:10:40 PM Feb 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर